বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেট্রো স্টেশনের ভিতরেই করা যাবে সিনেমার প্রমোশন–প্রচার, বাড়তি আয় করতে পদক্ষেপ
যে কোনও সংস্থা নিজেদের প্রচার করতে পারবেন মেট্রো রেলে। (ছবি, সৌজন্য পিটিআই)

মেট্রো স্টেশনের ভিতরেই করা যাবে সিনেমার প্রমোশন–প্রচার, বাড়তি আয় করতে পদক্ষেপ

  • এবার থেকে প্রযোজক, ব্যবসায়ী, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাঙ্ক–সহ যে কোনও সংস্থা নিজেদের প্রচার করতে পারবেন মেট্রো রেলে। মুক্তির আগে সিনেমার প্রচারও করা যেতে পারে। মেট্রো স্টেশন চত্বরে ছোট ছোট কিয়স্ক খোলারও অনুমতি দেওয়া হবে বলে খবর।

আয় বাড়াতে অভিনব পদক্ষেপ করল কলকাতা মেট্রো রেল। যেখানে আগে মোবাইলে স্টেশনের ভিতর ছবি তোলা নিষেধ ছিল সেখানেই এখন করা যাবে সিনেমার প্রমোশন বা কর্পোরেট সংস্থার বাণিজ্যিক বিজ্ঞাপনের অনুষ্ঠান। তবে এই কাজ করার জন্য গুনতে হবে টাকা। একইসঙ্গে সংশ্লিষ্ট সংস্থাকে মাথায় রাখতে হবে যেন কোনওভাবেই যাত্রীদের সমস্যা না হয়।

বিষয়টি ঠিক কী ঘটবে?‌ আজ, বৃহস্পতিবার কলকাতা মেট্রোর পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, এবার থেকে প্রযোজক, ব্যবসায়ী, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাঙ্ক–সহ যে কোনও সংস্থা নিজেদের প্রচার করতে পারবেন মেট্রো রেলে। মুক্তির আগে সিনেমার প্রচারও করা যেতে পারে। মেট্রো স্টেশন চত্বরে ছোট ছোট কিয়স্ক খোলারও অনুমতি দেওয়া হবে বলে খবর।

কিয়স্কের ক্ষেত্রে শর্ত কী?‌ মেট্রো সূত্রে খবর, মেট্রো রেলের সব স্টেশন প্রচারের কাজে ব্যবহার করা যেতে পারে। তবে কিয়স্কের ক্ষেত্রে রয়েছে শর্ত। এক, দমদম মেট্রো স্টেশনে কিয়স্কের অনুমতি মিলবে না। দুই, কিয়স্কের জন্য বরাদ্দ ২০ স্কোয়্যারফুট জায়গা। তার জন্য দৈনিক, সাপ্তাহিক এবং মাসিক চুক্তির ভিত্তিতে দিতে হবে টাকা।

কেন এমন পদক্ষেপ করা হচ্ছে?‌ সূত্রের খবর, এখানে রোজ প্রচুর মানুষ যাতায়াত করেন। সেক্ষেত্রে এটা প্রচারের ভাল জায়গা হয়ে উঠবে। আর করোনাভাইরাসের জেরে মেট্রো রেলের আয় তলানিতে গিয়ে ঠেকেছে। এভাবে সেটা পুষিয়ে নেওয়া যাবে। বাড়তি রোজগার হবে মেট্রো রেলের। সম্প্রতি সিনেমার প্রচারে মেট্রোয় দেখা গিয়েছিল দেব–রুক্মিনীকে। তারপরই ভাবনাটি আসে মেট্রো কর্তৃপক্ষের মাথায়।

বন্ধ করুন