প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কাজের দিন ভর দুপুরে সুড়ঙ্গে আটকে গেল মেট্রোর রেক, ছড়াল আতঙ্ক

  • মেট্রো সূত্রের খবর, তৃতীয় লাইনের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় মেট্রোর রেকটি দাঁড়িয়ে পড়েছিল।

কাজের দিনে সুড়ঙ্গে ফের আটকে গেল মেট্রোর রেক। বুধবার দুপুর ৩টের কিছু পরে শ্যামবাজার স্টেশন ছাড়ার পর সুড়ঙ্গেই আটকে পড়ে এসি রেকটি। প্রায় ১০ মিনিট সেটি সুড়ঙ্গেই আটকে ছিল। এর পর সেটিকে শ্যামবাজার স্টেশনে ফিরিয়ে আনা হয়। ঘটনার জেরে বেশ কিছুক্ষণ ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে।

যাত্রীরা জানিয়েছেন, বুধবার দুপুর ৩টের কিছু পরে শ্যামবাজার স্টেশন ছেড়ে শোভাবাজারের দিকে কিছু দূর যেতেই সুড়ঙ্গের মধ্যে হঠাত্ আটকে পড়ে ট্রেনটি। বেশ কিছুক্ষণ সময় কাটলেও ট্রেন না ছাড়ায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। প্রায় ১০ মিনিট সুড়ঙ্গেই আটকে ছিল ওই রেকটি। বেলা ৩.২০ মিনিট নাগাদ ধীরে ধীরে সেটিকে শ্যামবাজার স্টেশনে ফিরিয়ে আনা হয়। নামিয়ে দেওয়া হয় যাত্রীদের।

মেট্রো সূত্রের খবর, তৃতীয় লাইনের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় মেট্রোর রেকটি দাঁড়িয়ে পড়েছিল। ইঞ্জিনিয়াররা এসে সেই সমস্যার সমাধান হলে ফের ডাউন লাইনে শুরু হয় মেট্রো চলাচল।

এসি রেকে এই বিভ্রাটে মেট্রোর রেকের রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন উঠছে। এমনিতেই মেট্রোয় নানা কারণে নিত্য বিভ্রান্তি লেগেই থাকে। যাত্রীদের অভিযোগ, গত বছর এক লাফে অনেকটা ভাড়া বাড়িয়েছে মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু সেই তুলনায় মেট্রো পরিষেবার মান উন্নত হয়নি। ভোগান্তি যেমন ছিল তেমনই রয়েছে।



বন্ধ করুন