বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আরও সকাল থেকে মিলবে মেট্রো, কবে থেকে শুরু হবে? কখন থেকে চলবে?
কলকাতা মেট্রো।  (MetroRailBlog)
কলকাতা মেট্রো।  (MetroRailBlog)

আরও সকাল থেকে মিলবে মেট্রো, কবে থেকে শুরু হবে? কখন থেকে চলবে?

  • অতিরিক্ত ৬টি মেট্রো চালানো হবে।

‌আগামী সোমবার থেকেই বাড়ছে মেট্রোর সংখ্যা। আরও সকাল থেকেই চালু হয়ে যাবে মেট্রো পরিষেবা। আগামী ১৬ নভেম্বর থেকে খুলে যাচ্ছে স্কুল–কলেজ। স্বভাবতই এর ফলে মেট্রোয় যাত্রীদের আনাগোনা বাড়বে। যেহেতু যাত্রী সংখ্যা বাড়তে পারে, সে কথা মাথায় রেখেই মেট্রোর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ওয়াকিবহাল মহলের মত।

মেট্রো রেল সূত্রে খবর, আগামী সোমবার থেকে সকাল সাড়ে ৭টার বদলে সকাল ৭টা থেকে মেট্রো পরিষেবা শুরু হবে। অতিরিক্ত ৬টি মেট্রো চালানো হবে। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে এর আগেও অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছিল মেট্রো রেল কর্তৃপক্ষ। পরের সপ্তাহ থেকে যখন স্কুল, কলেজ সব খুলে যাচ্ছে, সেক্ষেত্রে যাত্রীদের সুবিধার কথা চিন্তা করে আরও বেশি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর নন-এসি রেককে বিদায় দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। বিশেষ অনুষ্ঠানের মধ্য দিয়ে নন-এসি রেক বাতিল করা হয়েছে। নন এসি রেক বাতিল যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে পরিষেবা চালু রেখেছিল রেল। এর আগে দুর্গাপুজোর সময়ে বাড়তি কিছু ট্রেন চালিয়েছিল মেট্রো রেল। কালীপুজোর সময়ও স্পেশাল একটি ট্রেনও চালিয়েছিল মেট্রো। এবার আরও বেশি মেট্রো চালানোর সিদ্ধান্ত নিল রেল।

বন্ধ করুন