বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শনি ও রবিবার কমছে মেট্রোর সংখ্যা, প্রথম ও শেষ মেট্রো কখন পাবেন? জেনে নিন
‌করোনা আবহে মেট্রো পরিষেবা বন্ধ হয়নি। তবে যাত্রী আনাগোনায় রাশ টানতে শনি ও রবিবার ট্রেনের সংখ্যাও কমাল মেট্রো কর্তৃপক্ষ। (ছবি সৌজন্য এএনআই)
‌করোনা আবহে মেট্রো পরিষেবা বন্ধ হয়নি। তবে যাত্রী আনাগোনায় রাশ টানতে শনি ও রবিবার ট্রেনের সংখ্যাও কমাল মেট্রো কর্তৃপক্ষ। (ছবি সৌজন্য এএনআই)

শনি ও রবিবার কমছে মেট্রোর সংখ্যা, প্রথম ও শেষ মেট্রো কখন পাবেন? জেনে নিন

রাজ্যে কড়া বিধিনিষেধ চালু হওয়ার সঙ্গে সঙ্গে মেট্রোয় টোকেন ব্যবস্থা বন্ধ করার ওপরও নির্দেশিকা জারি করা হয়েছে।

‌করোনা আবহে মেট্রো পরিষেবা বন্ধ হয়নি। তবে যাত্রী আনাগোনায় রাশ টানতে শনি ও রবিবার ট্রেনের সংখ্যাও কমাল মেট্রো কর্তৃপক্ষ। এর আগে শেষ মেট্রোর সূচি ৩০ মিনিট এগিয়ে আনা হয়েছে। একইসঙ্গে মেট্রো স্টেশনে নজরদারিও বাড়ানো হয়েছে।

মেট্রো রেল সূত্রে খবর, এবার থেকে শনিবার ২৩০টি ট্রেনের পরিবর্তে ২২৪টি মেট্রো চালানো হবে। পাশাপাশি রবিবার ১২০টির পরিবর্তে ১১৪টি মেট্রো চালানো হবে। তবে দমদম থেকে কবি সুভাষ, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত প্রথম মেট্রো ছাড়ার সময় অপরিবর্তিত থাকছে। কিন্তু শেষ মেট্রো ছাড়ার সময় আগের থেকে এগিয়ে আনা হচ্ছে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটে আগে শেষ মেট্রো রাত ৯ টা ১৮ মিনিটে পাওয়া যেত। এখন সেই মেট্রো ছাড়ার সময় এগিয়ে এনে করা হয়েছে রাত ৮টা ৪৮ মিনিট। পাশাপাশি দমদম থেকে কবি সুভাষ ও কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর রুটে শেষ মেট্রোর সময়ও এগিয়ে আনা হয়েছে। আগে ওই রুটে মেট্রো মিলত সাড়ে ‌৯টায়। সেটা এগিয়ে এনে করা হয়েছে রাত ৯টা। তবে রবিবারের মেট্রোর সময়সূচির ক্ষেত্রে কোনও পরিবর্তন করা হয়নি।

ইতিমধ্যে রাজ্যে কড়া বিধিনিষেধ চালু হওয়ার সঙ্গে সঙ্গে মেট্রোয় টোকেন ব্যবস্থা বন্ধ করার ওপরও নির্দেশিকা জারি করা হয়েছে। সাধারণ যাত্রীদের ওপর রাশ টানতেই ওই নিয়ম চালু করা হয়েছিল। এবার মেট্রোয় সময়সূচিতে বদল এনে আরও কিছুটা রাশ টানা হল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

বন্ধ করুন