বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সোমবার থেকে বৃদ্ধি পাচ্ছে কলকাতা মেট্রোর পরিষেবা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সোমবার থেকে বৃদ্ধি পাচ্ছে কলকাতা মেট্রোর পরিষেবা

  • মেট্রোর তরফে জানানো হয়েছে, সকাল ৭টা থেকে বেলা ১১.৩০ মিনিট পর্যন্ত ট্রেন চলবে ৮ মিনিট ফারাকে। তার পর বিকেল ৩.১৫ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে পরিষেবা।

রাজ্যে করোনা বিধিনিষেধ যত শিথিল হচ্ছে পর্যায়ক্রমে তত বাড়ছে মেট্রো পরিষেবা। সোমবার থেকে আরও কিছুটা বর্ধিত হতে চলেছে পাতালপথে ট্রেনের সংখ্যা। শনিবার কলকাতা মেট্রোর তরফে এমনই জানানো হয়েছে। মেট্রোর তরফে জানানো হয়েছে, সামাজিক দূরত্ববিধি বজায় রেখে এই পরিষেবা ব্যবহার করতে পারবেন মেট্রোর কর্মী ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা।

মেট্রোর তরফে জানানো হয়েছে, বর্তমানে সপ্তাহের কাজের দিনে ৪৫ জোড়া করে ট্রেন চলে। সোমবার থেকে বাড়তে চলেছে সেই সংখ্যা। সোমবার থেকে আরও বেশি সংখ্যায় ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সেদিন থেকে সপ্তাহে কাজের দিনে ৪৫ জোড়ার বদলে চলবে ৫২ জোড়া ট্রেন।

মেট্রোর তরফে জানানো হয়েছে, সকাল ৭টা থেকে বেলা ১১.৩০ মিনিট পর্যন্ত ট্রেন চলবে ৮ মিনিট ফারাকে। তার পর বিকেল ৩.১৫ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে পরিষেবা। বিকেল ৩.১৫ মিনিট থেকে ফের শুরু হবে পরিষেবা। শেষ ট্রেন ছাড়বে রাত ৭.১৫ মিনিটে।

বর্তমানে উত্তর-দক্ষিণ মেট্রোয় শেষ ট্রেন ছাড়ে রাত ৭টায়। তা বাড়িয়ে এবার ৭.১৫ করা হয়েছে। এছাড়া বিলেকের পরিষেবার সময়ও ১৫ মিনিট এগিয়ে আনা হয়েছে। তবে সাধারণের জন্য মেট্রো পরিষেবা কবে থেকে শুরু হবে তা জানানো হয়নি এখনো।

 

বন্ধ করুন