বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বছরের শেষ দিনে বেশিক্ষণ চলবে মেট্রো, থাকবে বেশি বাস-ক্যাব
ছবিটি প্রতীকী (সৌজন্য ফেসবুক কলকাতা মেট্রো)
ছবিটি প্রতীকী (সৌজন্য ফেসবুক কলকাতা মেট্রো)

বছরের শেষ দিনে বেশিক্ষণ চলবে মেট্রো, থাকবে বেশি বাস-ক্যাব

বর্ষবরণ উপলক্ষ্যে বাড়তি পরিষেবা দিচ্ছে মেট্রো। দমদম ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়ার সময় বাড়ানো হয়েছে।

বছরের শেষদিনটা চুটিয়ে উপভোগ করতে চান? কিন্তু, মেট্রো-বাস-গাড়ি না পাওয়ার আশঙ্কায় তাড়াতাড়ি বাড়ির পথ ধরতে হয়? সেজন্য আজ কলকাতার বিভিন্ন ঘোরার স্থানগুলিতে অতিরিক্ত সরকারি বাস চালাচ্ছে রাজ্য সরকার। পাশাপাশি, মেট্রোও চলবে বেশিক্ষণ।

আরও পড়ুন : নিউ ইয়ার ২০২০ : ভালোবাসার মানুষদের কী মেসেজ পাঠাবেন, দেখে নিন

বর্ষবরণ উপলক্ষ্যে বাড়তি পরিষেবা দিচ্ছে মেট্রো। দমদম ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১০টা ৪৫ মিনিটে। অন্য সময়, দুই স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়ে ৯টা ৫৫ মিনিটে। আজ আরও ৫০ মিনিট অতিরিক্ত পরিষেবা দেবে মেট্রো।

আরও পড়ুন :নতুন বছর শুরুর আগে একাধিক নতুন সুবিধা BSNL-এ, জানুন ডেটা প্ল্যান ও বৈধতা

সপ্তাহের দিনগুলিতে সাধারণত ২৮৮ টি ট্রেন চলে। আজ তা আটটি বাড়ানো হয়েছে। টালা ব্রিজের কারণে নোয়াপাড়াতেও বাড়তি মেট্রো পরিষেবা দেওয়া হবে। নোয়াপাড়া থেকে আজ ১২৫ টি ট্রেন চলবে।

আরও পড়Reliance Jio NYE অফার- ২০২০ টাকায় পেয়ে যান জিও ফোন ও এক বছরের পরিষেবা

জোরদার করা হয়েছে মেট্রোর নিরাপত্তা ব্যবস্থাও। ভিড় সামলাতে বাড়তি ৫০ জন আরপিএফ কর্মী মোতায়েন করা হয়েছে। এসপ্ল্যানেড, পার্ক স্ট্রীট ও ময়দানে আরপিএফের চারটি বিশেষ দল থাকবে। থাকবে সাদা পোশাকের পুলিশও। মেট্রো ভবন থেকে সিসিটিভি ক্যামেরাতে নজরদারি চালানো হবে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুন মোদী ম্যাজিক, অভিজিতের নোবেল, ২০১৯-এ খবরের শিরোনামে থাকলেন এঁরা

কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থানগুলিতেও বছরের শেষ দিনে ভিড় উপচে পড়ে। তাই মহানগরীর বিভিন্ন প্রান্ত থেকে মিলবে অতিরিক্ত বাস পরিষেবা। ইকো পার্ক, চিড়িয়াখানা, পার্ক স্ট্রিটে বেশি সংখ্যক সরকারি বাস নামানো হচ্ছে। অতিরিক্ত অ্যাপ ক্যাবও থাকছে।

আরও পড়ুন :স্মিথকে অনেক পিছনে ফেলে এক নম্বরে ২০১৯ শেষ করলেন কিং কোহলি

: ুন :

বন্ধ করুন