বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সোমবার থেকে আরও বেশিক্ষণ চলবে মেট্রো, বাড়ছে ট্রেনের সংখ্যাও
কলকাতা মেট্রো। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
কলকাতা মেট্রো। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

সোমবার থেকে আরও বেশিক্ষণ চলবে মেট্রো, বাড়ছে ট্রেনের সংখ্যাও

  • এতদিন অফিস টাইমে ১১-১২ মিনিট অন্তর মিলত মেট্রো। সোমবার থেকে আট মিনিট অন্তর মেট্রো চলবে।

আমজনতা এখনও পাতাল রেলে যাতায়াতের ছাড়পত্র পায়নি। তবে আগামী সোমবার থেকে মেট্রো কর্মী-সহ জরুরি পরিষেবার সঙ্গে জড়িত কর্মীদের জন্য মেট্রোর সংখ্যা বাড়তে চলেছে। সেদিন থেকে আপ-ডাউন মিলিয়ে মোট ৯০ টি বিশেষ মেট্রো চলবে। সেইসঙ্গে মেট্রোর সূচিতেও সামান্য পরিবর্তন আনা হয়েছে। 

কলকাতা মেট্রোর তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার থেকে আগের মতোই সকাল ৮ টা ৩০ মিনিটে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে। দিনের প্রথম ভাগে সকাল ১১ টা ১৫ মিনিটের পরিবর্তে ১১ টা ৩০ মিনিট পর্যন্ত মেট্রো চলাচল করবে। দ্বিতীয় ভাগে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম ট্রেন ছাড়বে দুপুর ৩ টে ৪৫ মিনিটে। দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৭ টা ৩০ মিনিটে। আগে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট পর্যন্ত মেট্রো চলাচল করত। তখন দিনে ৩১ জোড়া তথা ৬২ টি মেট্রো দৌড়াত। 

মেট্রোর সময় বৃদ্ধির পাশাপাশি দুটি ট্রেনের ব্যবধানও কমানো হচ্ছে। মেট্রোর তরফে জানানো হয়েছে, এতদিন অফিস টাইমে ১১-১২ মিনিট অন্তর মিলত মেট্রো। সোমবার থেকে আট মিনিট অন্তর মেট্রো চলবে। তবে আগের মতোই রবিবার মেট্রো চলবে না। সোমবার থেকে শনিবার পর্যন্ত পরিষেবা মিলবে।

বন্ধ করুন