বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রবিবারও চলবে কলকাতা মেট্রো, প্রবীণদের লাগবে না ই-পাস
কলকাতা মেট্রো। ফাইল ছবি (PTI)
কলকাতা মেট্রো। ফাইল ছবি (PTI)

রবিবারও চলবে কলকাতা মেট্রো, প্রবীণদের লাগবে না ই-পাস

  • গোটা দিনই ২টি ট্রেনের দূরত্ব হবে ২০ মিনিট। দিনভরত মোট ২৯ জোড়া ট্রেন চালাবে তারা।

পরিষেবা শুরুর ১৫ দিনের মধ্যে রবিবারও ট্রেন চালানোর সিদ্ধান্ত ঘোষণা করল কলকাতা মেট্রো। সোমবার কলকাতা মেট্রোর তরফে একথা জানানো হয়েছে। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ৪ অক্টোবর থেকে প্রতি রবিবার ২০ মিনিট অন্তর মিলবে মেট্রো পরিষেবা। 

লকডাউনের জেরে প্রায় ৬ মাস বন্ধ থাকার পর গত ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় শুরু হয়েছে মেট্রো পরিষেবা। ভিড় সামলাতে অভিনব ই-পাসের ব্যবস্থা করেছে রাজ্য সরকার। সেই পাস অনলাইনে সংগ্রহ করে নিয়ম মেনে মেট্রোয় উঠছেন যাত্রীরা।

মেট্রো পরিষেবা চালু হতেই ক্রমশ বেড়েছে যাত্রীর চাপ। যার জেরে আজ থেকে পরিষেবার মেয়াদ ও সংখ্যা বাড়িয়েছে মেট্রো কর্তৃপক্ষ। এবার রবিবারও ট্রেন চালানোর সিদ্ধান্ত ঘোষণা করল তারা। যার ফলে আরও কিছুটা সুবিধা হল নগরবাসীর। 

মেট্রোর তরফে জানানো হয়েছে, রবিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭.৩০ মিনিট পর্যন্ত মিলবে পরিষেবা। গোটা দিনই ২টি ট্রেনের দূরত্ব হবে ২০ মিনিট। দিনভরত মোট ২৯ জোড়া ট্রেন চালাবে তারা। 

প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ সুবিধা ঘোষণা করেছে মেট্রো রেল। গোটা দিন মেট্রো সফরের জন্য কোনও ই-পাস সংগ্রহ করতে হবে না তাঁদের। শুধুমাত্র বয়সের প্রমাণপত্র দেখালেই মেট্রো স্টেশনে ঢুকতে পারবেন তাঁরা।

 

বন্ধ করুন