বাড়ি > বাংলার মুখ > কলকাতা > NEET-এর দিন সকাল ১০টা থেকে মেট্রো, সোমবার থেকে মিলবে ইস্ট - ওয়েস্টের পরিষেবাও
যাত্রীপরিষেবা শুরুর আগে কলকাতা মেট্রোর একটি রেকের যন্ত্রাংশ পরীক্ষা করছেন এক চালক।  (PTI)
যাত্রীপরিষেবা শুরুর আগে কলকাতা মেট্রোর একটি রেকের যন্ত্রাংশ পরীক্ষা করছেন এক চালক।  (PTI)

NEET-এর দিন সকাল ১০টা থেকে মেট্রো, সোমবার থেকে মিলবে ইস্ট - ওয়েস্টের পরিষেবাও

  • NEET-র দিন মেট্রোয় চড়তে গেলে কোনও পাস লাগবে না।

রবিবার NEET পরীক্ষা উপলক্ষ্যে সকাল ১০টা থেকে চালু থাকবে কলকাতা মেট্রোর বিশেষ পরিষেবা।সোমবার ইস্ট – ওয়েস্ট মেট্রোর পরিষেবা মিলবে সল্টলেক স্টেডিয়াম থেকে সেক্টর ফাইভ পর্যন্ত। 

এর আগে NEET উপলক্ষে বেলা ১১টা থেকে পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করেছিল কলকাতা মেট্রো। বৃহস্পতিবার এক উচ্চ পর্যায়ের বৈঠকের পর পূর্ব রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী বলেন, ‘মেট্রোয় চড়তে গেলে অনলাইনে পাস সংগ্রহ করতে হবে। সেজন্য লগ ইন করতে হবে pathadisha.com/metro এই লিংকে। রবিবার রাত ৮টা থেকে সোমবারের পাস সংগ্রহ করা যাবে। একই সঙ্গে সংগ্রহ করা যাবে রিটার্ন পাসও। তবে NEET-র দিন মেট্রোয় চড়তে গেলে কোনও পাস লাগবে না।’ 

পূর্ব রেলের জিএম আরও জানিয়েছেন, সোম থেকে  শনিবার মেট্রো পরিষেবা মিলবে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত। যাঁদের স্মার্টকার্ড নেই তাঁরাও পাস সংগ্রহ করে মেট্রো স্টেশনে প্রবেশ করতে পারবেন। তার পর সংগ্রহ করতে পারবেন স্মার্টকার্ড। 

যে সমস্ত যাত্রীদের কাছে ইতিমধ্যে স্মার্টকার্ড রয়েছে তাদের রিচার্জের বৈধতা বজায় রাখতে গেলে ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে রিচার্জ করতে হবে। নইলে আগে রিচার্জ করানো টাকায় চড়া যাবে না মেট্রো। 

মেট্রোর পরিকল্পনা অনুসারে, প্রতিটি ট্রেনে চড়তে পারবেন সর্বোচ্চ ৪০০ জন যাত্রী। পুরনো মেট্রোয় ব্যস্ত সময় ১০ মিনিট অন্তর ও অন্য সময় ১৫ মিনিট অন্তর পরিষেবা মিলবে। ইস্ট – ওয়েস্ট মেট্রো চলবে ২০ মিনিট অন্তর। পুজোর আগে ফুলবাগান পর্যন্ত ইস্ট - ওয়েস্ট মেট্রো চালানোর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন পূর্ব রেলের জিএম।

 

বন্ধ করুন