বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ক্লার্কশিপ মেন পরীক্ষার জন্য চলবে বাড়তি মেট্রো, ই-পাসের নিয়মেও পরিবর্তন
কলকাতা মেট্রো (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @metrorailkolkata)
কলকাতা মেট্রো (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @metrorailkolkata)

ক্লার্কশিপ মেন পরীক্ষার জন্য চলবে বাড়তি মেট্রো, ই-পাসের নিয়মেও পরিবর্তন

  • আগামিকাল সকাল ১১ টা থেকে বেলা ১২ টা থেকে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ক্লার্কশিপ মেন পরীক্ষা হবে।

পশ্চিমবঙ্গ ক্লার্কশিপ মেন পরীক্ষার জন্য আগামিকাল (রবিবার) বাড়তি পরিষেবা দেবে কলকাতা মেট্রো। একদিকে যেমন মেট্রোর সংখ্যা বাড়ানো হচ্ছে, তেমনই প্রথম মেট্রোর সময় এগিয়ে আনা হচ্ছে।

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, এমনিতে প্রতি রবিবার দিনভর ৬৮ টি মেট্রো চলে। পরীক্ষার জন্য আগামিকাল (৬ ডিসেম্বর) তা বাড়িয়ে ৭৪ টি করা হচ্ছে। আপাতত প্রতি রবিবার দুই প্রান্তিক স্টেশন (দমদম এবং কবি সুভাষ) থেকে সকাল ১০ টায় প্রথম মেট্রো ছাড়ে। আগামিকাল তা এক ঘণ্টা এগিয়ে আনা হচ্ছে। অর্থাৎ আগামিকাল সকাল ন'টা থেকে দমদম এবং কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছাড়বে। অন্যদিকে, সকাল ১০ টা ১৩ মিনিটের পরিবর্তে আগামিকাল নোয়াপাড়া থেকে সকাল ৯ টা ১৩ মিনিটে প্রথম মেট্রো ছাড়বে বলে জানিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

আগামিকাল সকাল ১১ টা থেকে বেলা ১২ টা থেকে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ক্লার্কশিপ মেন পরীক্ষা হবে। পরীক্ষার্থীদের মেট্রোয় চড়ার জন্য আগামিকাল ই-পাস লাগবে না। অ্যাডমিট কার্ড দেখালেই তাঁরা মেট্রো স্টেশনে প্রবেশের অনুমতি পাবেন। তবে বাকি যাত্রীদের ক্ষেত্রে নিয়ম মোতাবেক ই-পাস দেখাতে হবে। 

মেট্রোর তরফে জানানো হয়েছে, রাত ন'টায় দুই প্রান্তিক স্টেশন (দমদম এবং কবি সুভাষ) থেকে শেষ মেট্রো ছাড়বে। নোয়াপাড়া থেকে শেষ মেট্রো মিলবে রাত ৮ টা ৫৩ মিনিটে।

বন্ধ করুন