বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Metro: হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড মেট্রো, পুজোর মাসেই মহড়া !
কয়েকমাস পরেই হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত মেট্রোর ট্রায়াল রান হবে। প্রতীকী ছবি 

Kolkata Metro: হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড মেট্রো, পুজোর মাসেই মহড়া !

  • হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত দুদিকেই লাইন বসানোর কাজ অনেকটাই শেষ হয়ে গিয়েছে। এসপ্ল্যানেড পর্যন্ত বিদ্যুৎ সংযোগের কাজও অনেকটাই হয়েছে। এবার সেই পথেই হবে ট্রায়াল রান।

কলকাতা মেট্রোর পালকে ফের নতুন পালক যুক্ত হতে চলেছে। শহরতলি থেকে লোকাল ট্রেনে চেপে হাওড়া স্টেশনে নেমে একেবারে মেট্রোতে সেক্টর ফাইভ! এই আশা পূরণ হতে হয়তো এখনও একবছরের অপেক্ষা। কিন্তু হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত পরীক্ষামূলকভাবে Metro চালানো হবে আর কয়েক মাস পরেই। সূত্রের খবর পুজোর মাসেই চালু হবে এই ট্রায়াল রান। অন্যদিকে জোকা- তারাতলা বা নিউ গড়িয়া- রুবির মধ্যে মেট্রোর ট্রায়াল রান আগামী মাস থেকেই শুরু হচ্ছে।

শিয়ালদহ মেট্রো ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে।এবার হাওড়া ময়দান ও এসপ্ল্যানেডের সঙ্গে যুক্ত হবে মেট্রো। মাঝে পড়বে দুটি স্টেশন, হাওড়া ও মহাকরণ। একেবারে গঙ্গার নীচে দিয়ে মেট্রো এসে পৌঁছবে মহাকরণ স্টেশনে। এরপরের স্টেশনই এসপ্ল্যানেড। কিন্তু কতটা কাজ এই অংশে হয়েছে?

 হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত দুদিকেই লাইন বসানোর কাজ অনেকটাই শেষ হয়ে গিয়েছে। এসপ্ল্যানেড পর্যন্ত বিদ্যুৎ সংযোগের কাজও অনেকটাই হয়েছে। এবার সেই পথেই হবে ট্রায়াল রান। তবে হাওড়া ময়দান থেকে সেক্টর ফাইভ পর্যন্ত পুরোপুরি মেট্রো এখনই শুরু হবে না। বউ বাজার অংশের কাজটি নিয়ে কিছুটা জটিলতা থেকেই গিয়েছে। তবে দ্রুত সমস্যা মেটানোর চেষ্টা করছে কেএমআরসিএল। সবদিক ঠিক থাকলে আগামী বছরের শেষদিকে এই রুটে মেট্রো চলাচল শুরু হতে পারে। তবে হাওড়া থেকে এসপ্ল্যানেড পর্যন্ত ট্রায়াল রান শুরু হবে শীঘ্রই 

 

বন্ধ করুন