বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোর তিন দিন রাত ১১টা পর্যন্ত চলবে মেট্রো
কলকাতা মেট্রো।  (MetroRailBlog)
কলকাতা মেট্রো।  (MetroRailBlog)

পুজোর তিন দিন রাত ১১টা পর্যন্ত চলবে মেট্রো

  • কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, সপ্তমি, অষ্টমি ও নবমি পরিবর্তিত সূচি মেনে চলবে মেট্রো। রাতে দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়বে ১০.৪৮ মিনিটে।

মেট্রোয় চড়ে এবার পুজোয় কলকাতায় সারা রাত দেখা যাবে না ঠাকুর। রাত ১১টায় শেষ মেট্রো ছাড়বে প্রান্তিক স্টেশন থেকে বুধবার পুজোর ৩ দিনের মেট্রো পরিষেবার নির্ঘণ্ট প্রকাশ করে এমনই জানাল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। পুজোর দিনগুলিতে সকালে মেট্রো পরিষেবা শুরু হবে দেরিতে।

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, সপ্তমি, অষ্টমি ও নবমি পরিবর্তিত সূচি মেনে চলবে মেট্রো। রাতে দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়বে ১০.৪৮ মিনিটে। দমদমে শেষ মেট্রো রাত ১১টায়। কাবি সুভাষ থেকে শেষ মেট্রো রাত ১১টায়। এই তিন দিনই সকালে মেট্রো পরিষেবা শুরু হবে ১০টায়। তিন দিন বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত ৬ মিনিট অন্তর মিলবে মেট্রো পরিষেবা। দশমিতে পুরনো সূচিতে ফিরবে মেট্রো।

করোনাকালে মেট্রোয় চড়ে ঠাকুর দেখতে গেলে কিনতে হবে স্মার্ট কার্ড। সেই কার্ড গন্তব্য স্টেশনে জমা দিলে মিলবে জমা দেওয়া টাকা। কেউ পরে ব্যবহারের জন্য কার্ড নিজের কাছে রেখে দিতেও পারেন। মেট্রোয় কলকাতায় মেট্রোয় প্রতিদিন ৫ লক্ষ যাত্রী হতে পারে বলে অনুমান। ভিড় সামলাতে কলকাতা পুলিশের সঙ্গে হাত মিলিয়ে আগাম পরিকল্পনা করছে মেট্রো কর্তৃপক্ষ।

 

বন্ধ করুন