বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুরসভা টিকা দিচ্ছে কলেজ পড়ুয়াদের, আজ থেকে শুরু ভ্যাকসিনেশন ড্রাইভ
কলেজ পড়ুয়াদের টিকাকরণ (ফাইল ছবি) (PTI Photo) (PTI)
কলেজ পড়ুয়াদের টিকাকরণ (ফাইল ছবি) (PTI Photo) (PTI)

কলকাতা পুরসভা টিকা দিচ্ছে কলেজ পড়ুয়াদের, আজ থেকে শুরু ভ্যাকসিনেশন ড্রাইভ

  • পড়ুয়াদের নিরাপত্তা সুনিশ্চিত করতে কলকাতা পুরসভার পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

আজ থেকে শহরজুড়ে পড়ুয়াদের টিকাকরণের কাজ শুরু হচ্ছে। কলকাতা পুরসভার পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। দুর্গাপুজোর পরই পরিস্থিতি দেখে রাজ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলি খোলার কথা। তাই আগে থেকেই এই তোড়জোড় বলে মনে করা হচ্ছে। পড়ুয়াদের নিরাপত্তা সুনিশ্চিত করতে কলকাতা পুরসভার পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই টিকা দেওয়া হবে কলেজ পড়ুয়াদের।

কোথায় দেওয়া হবে টিকা?‌ জানা গিয়েছে, কলকাতা পুরসভার পক্ষ থেকে টিকাকরণের ব্যবস্থা করা হয়েছে। এই পরিষেবা পেতে পুরসভার ভ্যাকসিনেশন ক্লিনিক কিংবা সেন্টারগুলিতে পড়ুয়ারা যেতে পারবেন। এমনকী বাছাই করা বেশ কয়েকটি কলেজেও টিকাকরণ শিবির হবে। আজ সকাল ১১টা থেকে এই টিকাকরণ শুরু হচ্ছে।

কলকাতা পুরসভা সূত্রে খবর, সুরেন্দ্রনাথ কলেজে একটি টিম থাকছে। মৌলানা আজাদ কলেজের পড়ুয়ারা টিকা নিতে পারবেন কলিন্স লেনে পুরসভার টিকাকরণ শিবির থেকে। শিবনাথ শাস্ত্রী কলেজের পড়ুয়ারা টিকা পাবেন গোলপার্কের কাছে পুরসভার শিবিরে। গোয়েঙ্কা কলেজ, মহারাজা মণীন্দ্র চন্দ্র কলেজ, মহারাণী কাশীশ্বরী কলেজও ব্যবস্থা রাখা হচ্ছে।

কলকাতা পুরসভা সূত্রে খবর, আজ ৩০ সেপ্টেম্বর, ৪ অক্টোবর, ৭ অক্টোবর পুরসভার ক্লিনিকে গিয়ে টিকা নিতে পারবেন পড়ুয়ারা। টিকা নিতে যাওয়ার সময় পড়ুয়াদের অবশ্যই সঙ্গে রাখতে হবে কলেজের পরিচয়পত্র ও অন্যান্য প্রয়োজনীয় নথি। যাদবপুর বিশ্ববিদ্যালয়েও পড়ুয়া, রিসার্চ স্কলারদের টিকা দেওয়া হবে। যাদবপুরের ক্যাম্পাসেই এই টিকাকরণ কর্মসূচি চলবে।

বন্ধ করুন