বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোথাও ৪৪, কোথাও ২৯৪, অল্প কিছু ভোটের জন্য বেশ কয়েকটি ওয়ার্ড হাতছাড়া বামেদের

কোথাও ৪৪, কোথাও ২৯৪, অল্প কিছু ভোটের জন্য বেশ কয়েকটি ওয়ার্ড হাতছাড়া বামেদের

প্রতীকী ছবি

কলকাতা পুরভোটে বামেদের আসন সংখ্যা দুইয়ের থেকে অনেকটাই বেশি হতে পারত। তবে বেশ কয়েকটি আসনে কিছু ভোটের জন্যে দ্বিতীয় স্থানে থাকতে হয় তাদের।

বিজেপিকে পিছনে ফেলে কলকাতায় দ্বিতীয় স্থানে ফিরে এসেছে বামেরা। আট মাসের ব্যবধানে মহানগরীতে ভোট শতাংশের হারে বড় লাফ বামেদের। ৭ থেকে প্রায় ১২ শতাংশে উঠে এসেছে বামেদের ভোটের হার। অপরদিকে বিজেপি পেয়েছে মাত্র ৯ শতাংশ। যদিও বিজেপির প্রাপ্ত আসন সংখ্যার থেকে কম আশন পেয়েছে বামেরা। বিজেপির তিনটি আসনের থেকে একটি ওয়ার্ড কম এসেছে বামেদের ঝুলিতে। তবুও বন্ধ হয়েছে বামেদের রক্তক্ষরণ। এদিকে বামেদের আসন সংখ্যা ২-এর থেকে অনেকটাই বেশি হতে পারত। তবে বেশ কয়েকটি আসনে কিছু ভোটের জন্যে দ্বিতীয় স্থানে থাকতে হয় তাদের।

২১ নম্বর ওয়ার্ডে বাম প্রার্থী ৪৪টি ভোটে পিছিয়ে থেকে হেরে যান। ২৯৪ ভোটে হেরে প্রথমবারের জন্য ৯৮ নম্বর ওয়ার্ড হাতছাড়া হয় বামেদের। ১১১ নম্বর ওয়ার্ডে চয়ন ভট্টাচার্য  হেরেছেন মাত্র ৫৮১ টি ভোটে। তাছাড়া ১২৭ নম্বর ওয়ার্ডে ৯১৪ ভোটে, ১২৮ নম্বর ওয়ার্ডে ১০১৯ ভোটে হেরেছেন বাম প্রার্থী। বিজেপিকে পিছনে ফেলে মোট ৬৫ টি আসনে দ্বিতীয় স্থানে রয়েছে বাম। এদিকে কংগ্রেস দ্বিতীয় স্থানে রয়েছে মাত্র ১৫টি আসনে। 

এদিকে কলকাতার সবুজ সুনামির মাঝেই লাল আবীর উড়েছে কলকাতার দুই ওয়ার্ডে। গতবারের তুলনায় এই আসন সংখ্যা অনেকটা কম হলেও সাম্প্রতিক নিরিখে বামেদের কাছে এটা ঘুরে দাঁড়ানোর অক্সিজেন। ১০৩ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছেন বাম প্রার্থী নন্দিতা রায় আর ৯২ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন সিপিআই প্রার্থী মধুচ্ছন্দা দেব।  এদিকে ১২৮টি আসনে লড়ে বামেদের জমানত বাজেয়াপ্ত হয়েছে ৯৭টি আসনে। এদিকে বিজেপির থেকে কম ওয়ার্ডে লড়েও প্রাপ্ত ভোটের নিরিখে অনেক এগিয়ে বাম। আর এতেই আশার আলো দেখতে পাচ্ছে আলিমুদ্দিন।

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

স্ট্যান্ডার্ড ডিডাকশন বেড়েছে ফ্যামিলি পেনশনারদের, কত লাভ হবে প্রবীণ করদাতাদের একধাক্কায় 'হাওয়া' ১ ট্রিলিয়ন ডলার! ২০ মাসে সবচেয়ে বড় ধস মার্কিন শেয়ার বাজারে শিবলিঙ্গে নিবেদিত জল গ্রহণে সারে দুরারোগ্য ব্যাধি, কিন্তু আছে বিশেষ কিছু নিয়ম বোর্ড সভাপতির অপশাসন! আইসিসির দ্বারস্থ আমেরিকা ক্রিকেটের ডিরেক্টররা! ৯ মাস ঘোরার মতো সময় নেই, তাই ভারতের কোচ হতে চাননি! অবস্থান স্পষ্ট করলেন নেহরা সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান শহরে পা রাখলেন মোহনবাগানের নতুন বিদেশি টম! বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা সমর্থকদের শুক্রর রাজার গৃহে গমনে তৈরি হবে লক্ষ্মী নারায়ণ রাজযোগ, ৫ রাশির বদলাবে সময়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.