বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোথাও ৪৪, কোথাও ২৯৪, অল্প কিছু ভোটের জন্য বেশ কয়েকটি ওয়ার্ড হাতছাড়া বামেদের

কোথাও ৪৪, কোথাও ২৯৪, অল্প কিছু ভোটের জন্য বেশ কয়েকটি ওয়ার্ড হাতছাড়া বামেদের

প্রতীকী ছবি

কলকাতা পুরভোটে বামেদের আসন সংখ্যা দুইয়ের থেকে অনেকটাই বেশি হতে পারত। তবে বেশ কয়েকটি আসনে কিছু ভোটের জন্যে দ্বিতীয় স্থানে থাকতে হয় তাদের।

বিজেপিকে পিছনে ফেলে কলকাতায় দ্বিতীয় স্থানে ফিরে এসেছে বামেরা। আট মাসের ব্যবধানে মহানগরীতে ভোট শতাংশের হারে বড় লাফ বামেদের। ৭ থেকে প্রায় ১২ শতাংশে উঠে এসেছে বামেদের ভোটের হার। অপরদিকে বিজেপি পেয়েছে মাত্র ৯ শতাংশ। যদিও বিজেপির প্রাপ্ত আসন সংখ্যার থেকে কম আশন পেয়েছে বামেরা। বিজেপির তিনটি আসনের থেকে একটি ওয়ার্ড কম এসেছে বামেদের ঝুলিতে। তবুও বন্ধ হয়েছে বামেদের রক্তক্ষরণ। এদিকে বামেদের আসন সংখ্যা ২-এর থেকে অনেকটাই বেশি হতে পারত। তবে বেশ কয়েকটি আসনে কিছু ভোটের জন্যে দ্বিতীয় স্থানে থাকতে হয় তাদের।

২১ নম্বর ওয়ার্ডে বাম প্রার্থী ৪৪টি ভোটে পিছিয়ে থেকে হেরে যান। ২৯৪ ভোটে হেরে প্রথমবারের জন্য ৯৮ নম্বর ওয়ার্ড হাতছাড়া হয় বামেদের। ১১১ নম্বর ওয়ার্ডে চয়ন ভট্টাচার্য  হেরেছেন মাত্র ৫৮১ টি ভোটে। তাছাড়া ১২৭ নম্বর ওয়ার্ডে ৯১৪ ভোটে, ১২৮ নম্বর ওয়ার্ডে ১০১৯ ভোটে হেরেছেন বাম প্রার্থী। বিজেপিকে পিছনে ফেলে মোট ৬৫ টি আসনে দ্বিতীয় স্থানে রয়েছে বাম। এদিকে কংগ্রেস দ্বিতীয় স্থানে রয়েছে মাত্র ১৫টি আসনে। 

এদিকে কলকাতার সবুজ সুনামির মাঝেই লাল আবীর উড়েছে কলকাতার দুই ওয়ার্ডে। গতবারের তুলনায় এই আসন সংখ্যা অনেকটা কম হলেও সাম্প্রতিক নিরিখে বামেদের কাছে এটা ঘুরে দাঁড়ানোর অক্সিজেন। ১০৩ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছেন বাম প্রার্থী নন্দিতা রায় আর ৯২ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন সিপিআই প্রার্থী মধুচ্ছন্দা দেব।  এদিকে ১২৮টি আসনে লড়ে বামেদের জমানত বাজেয়াপ্ত হয়েছে ৯৭টি আসনে। এদিকে বিজেপির থেকে কম ওয়ার্ডে লড়েও প্রাপ্ত ভোটের নিরিখে অনেক এগিয়ে বাম। আর এতেই আশার আলো দেখতে পাচ্ছে আলিমুদ্দিন।

 

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌হরে কৃষ্ণ, জয় গৌরাঙ্গ’‌, বলে প্রধানমন্ত্রী সভা শুরু করেও ব্যাখ্যা তৃণমূলের ‘আমরা দুজনে খুবই…’, অনুপমের তৃতীয়, প্রশ্মিতার দ্বিতীয়! বিয়ের সকালে কী বলল কনে ছিল না সিএএ-র উল্লেখ, কৃষ্ণনগরের সভাতেও মোদীর গলায় সন্দেশখালি, দুর্নীতি ইস্যু ‘রেলে দ্বিগুণ বরাদ্দ… আসবে বিনিয়োগ, হবে চাকরি’, বাংলাকে স্বপ্ন দেখালেন মোদী কোনও জমি নষ্ট হবে না! অব্যবহৃত জায়গায় নয়া শিল্প গড়ে তুলবে রাজ্য, তৈরি 'ব্যাঙ্ক' আমেরিকায় রহস্যজনক ‘মৃত্যু’ বাংলার নৃত্যশিল্পীর,সাহায্য চেয়ে পোস্ট বন্ধু দেবলীনার ‘‌সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আবার গ্রেফতার করা উচিত’‌, আবার বিস্ফোরক কুণাল ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার ককটেল নাইটে ব্লেক লাইভলির গালা ২০২২ লুক বেছে নেন রাধিকা, ছবি না দেখলে মিস করবেন ‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.