বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্টেপ আউট করে ‘এক ব্যক্তি এক পদ’-কে ছক্কা TMC-র, কলকাতা পুরভোটে টিকিট ৬ বিধায়ককে

স্টেপ আউট করে ‘এক ব্যক্তি এক পদ’-কে ছক্কা TMC-র, কলকাতা পুরভোটে টিকিট ৬ বিধায়ককে

মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য এএনআই)

ঢাকঢোল পিটিয়ে ‘এক ব্যক্তি এক পদ’ নীতির ঘোষণা করা হয়েছিল।

ঢাকঢোল পিটিয়ে ‘এক ব্যক্তি এক পদ’ নীতির ঘোষণা করা হয়েছিল। কিন্তু কয়েক মাস কাটতে না কাটতেই সেই নীতির পদে হাঁটল না তৃণমূল কংগ্রেস। বরং কলকাতা পুরনিগমের নির্বাচনে ছয় বিধায়ককে টিকিট দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে মালা রায়কেও টিকিট দেওয়া হয়েছে। 

শুক্রবার সাংবাদিক বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় জানান, কলকাতা পুরনিগমের নির্বাচনে ফিরহাদ হাকিম (মেটিয়াবুরুজ), দেবাশিস কুমার (রাসবিহারী), অতীন ঘোষ (কাশীপুর-বেলগাছিয়া) এবং দেবব্রত মজুমদারকে (যাদবপুর) টিকিট দেওয়া হয়েছে। এছাড়াও রত্না চট্টোপাধ্যায় (বেহালা পূর্ব) এবং পরেশ পালও (বেলেঘাটা) পুরভোটে তৃণমূলের টিকিট দাঁড়াচ্ছেন। এছাড়াও দক্ষিণ কলকাতার সাংসদ মালাকেও টিকিট দেওয়া হয়েছে। তৃণমূল সূত্রে খবর, দীর্ঘদিনের পুর প্রশাসনের অভিজ্ঞতার জন্য ফিরহাদদের টিকিট দিয়েছেন মমতা।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরনিগমে ভোট হতে চলেছে। শুক্রবার তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, কলকাতায় তৃণমূলের ১২৬ জন প্রতিনিধি আছেন। তাঁদের মধ্যে ৮৭ জনকে ফের প্রার্থী করা হয়েছে। ৮০ জন পুরনো ওয়ার্ডেই লড়বেন। সাতজনের ওয়ার্ড বদল হয়েছে। প্রার্থী তালিকায় মহিলা রয়েছেন ৬৪ জন। যা মোট প্রার্থীর ৪৫ শতাংশ। ২৩ জন সংখ্যালঘু প্রার্থী রয়েছেন। তাঁদের মধ্যে দু'জন খ্রিস্টান। তবে প্রার্থী হচ্ছেন না শান্তনু সেন। গুঞ্জন উড়িয়ে তালিকায় নেই বাবুল সুপ্রিয়ের নামও। পার্থ জানান, মমতা, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে দীর্ঘ বৈঠকে সর্বসম্মতিক্রমে প্রার্থী তালিকা গৃহীত হয়েছে। রাজনৈতিক মহলের মতে, বিধানসভা ভোটের মতো প্রার্থী তালিকায় যে মমতার যে হাত আছে, তা পুরোপুরি স্পষ্ট হয়ে গিয়েছে। বিধানসভা ভোটে প্রার্থী বাছাইয়ের কৌশলও ভোটে সাফল্য এনে দিয়েছিল।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

‘ইঁদুরের কাণ্ড’ থেকে আগুন লাগে হলং বাংলোয়!‌ শর্টসার্কিট নিয়ে জমা পড়ল রিপোর্ট ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও সর্বকালীন রেকর্ড গড়ে মাঠ ছাড়লেন রাসেল বদলে গেল দিনকাল, এই রাজ্যের সরকারি কর্মীদের জন্যে বেঁধে দেওয়া হল '১৯'-এর ডেডলাইন নবম সংস্করণেও হল না শাপমুক্তি, জিতবে না হোম টিম; দশ বছর বাদে শেষ চারে প্রোটিয়ারা WTT Contender Singles title জিতে সৃজা আকুলার নজির, জিতলেন ডাবলসের খেতাবও অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক জয়, রাস্তায় নেমে উদযাপন হাজার হাজার আফগান মানুষের ‘ফোন করলেই এমন ভাব দেখাবে যেন…’! সন্তানদের কোন স্বভাবে বিরক্ত প্রসেনজিৎ-ঋতুপর্ণা ভাইপোকে নিয়ে ইউটার্ন BSPর মায়াবতীর! আকাশকেই ফের রাজনৈতিক উত্তরাধিকারী করলেন পিসি দশমিকের ডানদিকে 'এত্ত বড় সংখ্যা', আচমকাই ডিএ বাড়ল এই রাজ্য সরকারি কর্মীদের জলাশয় বাঁচাতে জিও ট্যাগ করছে বিধাননগর পুরনিগম, অ্যাপ তৈরি করা হচ্ছে ভরাট ঠেকাতে

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.