বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সোমবার থেকে রাত ৯.৩০ পর্যন্ত চলবে মেট্রো
প্রতীকি ছবি।
প্রতীকি ছবি।

সোমবার থেকে রাত ৯.৩০ পর্যন্ত চলবে মেট্রো

  • বর্তমানে দমদম ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো মেলে রাত ৯টায়। তা বাড়িয়ে করা হচ্ছে রাত ৯.৩০ মিনিট। দক্ষিণেশ্বরে শেষ মেট্রো মিলবে রাত ৯.১৮ মিনিটে।

রাজ্যে করোনার প্রকোপ যত কমেছে ততই স্বাভাবিক ছন্দে ফিরেছে কলকাতা মেট্রোর পরিষেবা। পুজোর আগে পরিষেবা স্বাভাবিক করতে তাই আরও এক পদক্ষেপ করল কলকাতা মেট্রো। মেট্রো রেল ভবন থেকে জানানো হয়েছে, সোমবার থেকে রাত ৯টার বদলে রাত ৯.৩০ মিনিট পর্যন্ত মিলবে মেট্রো পরিষেবা। যার ফলে ২ দিকে বাড়বে মেট্রোর মোট ৬টি পরিষেবা।

কলকাতা মেট্রো সূত্রে জানানো হয়েছে, বর্তমানে উত্তর-দক্ষিণ মেট্রোয় রোজ ২৪০টি করে পরিষেবা পাচ্ছেন যাত্রীরা। সোমবার থেকে তা বেড়ে হবে ২৪৬। বর্তমানে দমদম ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো মেলে রাত ৯টায়। তা বাড়িয়ে করা হচ্ছে রাত ৯.৩০ মিনিট। দক্ষিণেশ্বরে শেষ মেট্রো মিলবে রাত ৯.১৮ মিনিটে।

কলকাতা মেট্রো সূত্রের খবর, পুজোর বাকি আর মাস দেড়েক। তার আগে শহরজুড়ে পুজোর বাজারে বাড়ছে ভিড়। অনেক রাত পর্যন্ত কেনাকাটা করছেন সাধারণ মানুষ। সেকথা খেয়াল রেখেই পরিষেবা বৃদ্ধির সিদ্ধান্ত।

মেট্রোর তরফে জানানো হয়েছে, বাকি নিয়ম কানুনে কোনও বদল করছে না তারা। সকালে প্রথম পরিষেবার সময়ও অপরিবর্তিত থাকছে। বদলাচ্ছে না টিকিট কাটার বিধিও।

 

বন্ধ করুন