বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বেঙ্গালুরু থেকে আল কায়েদা জঙ্গিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ
ধৃত হাসনত শেখ। 

বেঙ্গালুরু থেকে আল কায়েদা জঙ্গিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ

  • গত কয়েক মাসে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার হয়েছে একের পর এক আল কায়েদা জঙ্গি। কখনও ভিনরাজ্যের পুলিশ এরাজ্য থেকে গ্রেফতার করে নিয়ে গিয়েছে আল কায়েদা জঙ্গিকে।

বেঙ্গালুরু থেকে এক আল কায়েদা জঙ্গিকে ধরল কলকাতা পুলিশ। ধৃত হাসনাথ শেখ (২৫) মালদার বাসিন্দা বলে জানা গিয়েছে। সে ভারতীয় উপমহাদেশীয় আল কায়েদার সদস্য বলে জানিয়েছেন গোয়েন্দারা।

গত কয়েক মাসে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার হয়েছে একের পর এক আল কায়েদা জঙ্গি। কখনও ভিনরাজ্যের পুলিশ এরাজ্য থেকে গ্রেফতার করে নিয়ে গিয়েছে আল কায়েদা জঙ্গিকে। এবার ভিনরাজ্য থেকে আল কায়েদা জঙ্গি ধরল কলকাতা পুলিশ। কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত রবিবার উত্তর প্রদেশের সাহারানপুর থেকে ফয়জল আহমেদ নামে এক জঙ্গিকে গ্রেফতার করেছিলেন গোয়েন্দারা। তাকে জিজ্ঞাসাবাদ করে হাসনতর খোঁজ পাওয়া যায়। ধৃতরা হতাশ যুবকদের জঙ্গিবাদে মগজধোলাই করার দায়িত্বে ছিল। তাদের সঙ্গে যোগাযোগ রাখত আল কায়েদার বড় মাথারা। তাদের মাধ্যমে বিদেশি টাকা পৌঁছত হাসনতের কাছে, সেই টাকা দিয়ে সংগঠনে নতুন সদস্য যোগদানের কাজ চালাত তারা।

সম্প্রতি রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আল কায়দা জঙ্গি গ্রেফতারের ঘটনায় উদ্বেগ বাড়ছে। অধিকাংশ ক্ষেত্রেই পরিবারের দাবি, এই যুবকেরা কী ভাবে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হল তা জানতে পারেনি পরিবার। ধৃত হাসনতকে কলকাতায় নিয়ে আসছেন গোয়েন্দারা।

 

বন্ধ করুন