বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Fraud job app: চাকরি অ্যাপ বানিয়ে টাটা কোম্পানিতে চাকরি দেওয়ার নামে প্রতারণা, ধৃত ১

Fraud job app: চাকরি অ্যাপ বানিয়ে টাটা কোম্পানিতে চাকরি দেওয়ার নামে প্রতারণা, ধৃত ১

প্রতারণার অভিযোগে ধৃত ১। প্রতীকী ছবি

ঘটনার সূত্রপাত গত বছরের অগাস্ট মাসের শুরুতে। শিবপ্রসাদ দাস এবং আরও এক ব্যক্তি মিলে ‘ইনডিড ইন্ডিয়া’ নামে একটি অ্যাপ তৈরি করে। সেটির মাধ্যমে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিতে শুরু করে। এই অ্যাপের মাধ্যমেই টাটা গোষ্ঠীর সংস্থায় চাকরির আবেদন করেন অভিযোগকারী।

চাকরির অ্যাপ বানিয়ে এক যুবককে প্রতারণার অভিযোগ উঠল। প্রায় ৭ লক্ষ ৭০ হাজার টাকা প্রতারণা করা হয়েছে। টাটা গোষ্ঠীর সংস্থায় চাকরি দেওয়া নাম করে কলকাতার রিজেন্ট পার্ক এলাকার এক বাসিন্দার সঙ্গে প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় পুলিশ শিবপ্রসাদ দাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। ধৃতকে আদালতে তোলা হলে তার পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

ঘটনার সূত্রপাত গত বছরের অগাস্ট মাসের শুরুতে। শিবপ্রসাদ দাস এবং আরও এক ব্যক্তি মিলে ‘ইনডিড ইন্ডিয়া’ নামে একটি অ্যাপ তৈরি করে। সেটির মাধ্যমে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিতে শুরু করে। এই অ্যাপের মাধ্যমেই টাটা গোষ্ঠীর সংস্থায় চাকরির আবেদন করেন অভিযোগকারী। পরে তাঁর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে থাকে ওই দুই ব্যক্তি। তাদের ওপর বিশ্বাস করে অভিযোগকারী চাকরির জন্য দফায় ৭ লক্ষ ৭০ হাজার টাকারও বেশি টাকা তুলে দেন তাদের হাতে। কিন্তু, প্রতিশ্রুতি মতো চাকরি না মেলায় থানায় অভিযোগ জানান কলকাতার ওই যুবক।

তদন্তে নেমে পুলিশ শিবপ্রসাদকে গ্রেফতার করে। তার কাছ থেকে বাজেয়াপ্ত করা হয় একটি মোবাইল ফোন। জানা গিয়েছে, ধৃত পশ্চিম মেদিনীপুরের খড়গপুর শহরের বাসিন্দা। শিবপ্রসাদ দাসের নামে একটি বেসরকারি ব্যাঙ্ক অ্যাকাউন্টে অভিযোগকারী ৪ লক্ষ ৩২ হাজার টাকা জমা দিয়েছিলেন। তদন্তকারীরা জানতে পারেন, এই অ্যাকাউন্টে প্রায় ৪৬ লক্ষ টাকা রয়েছে। আরও বহু যুবকের কাছ থেকে ওই টাকা নেওয়া হয়েছিল বলে তদন্তে জন গিয়েছে।

শিবপ্রসাদকে ধরতে গিয়ে বেশ বেগ পেতে হয়েছিল পুলিশকে। প্রথমে পুলিশ তার বাড়িতে হানা দিয়ে তাকে খুঁজে পায়নি। বাড়িতে তন্নতন্ন করে তল্লাশি চালিয়ে অবশেষে বাড়ির ছাদে জলের ট্যাঙ্কের ভেতরে তাকে খুঁজে পায় পুলিশ। আদালতের নির্দেশে ২১ মে পর্যন্ত পুলিশি হেফাজতে থাকবে শিবপ্রসাদ।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা জালিয়াতির জন্য কোম্পানির লোগো এবং নাম ব্যবহার করে ইলেকট্রনিক রেকর্ড এবং নথি জাল করেছে। পুলিশ এই ঘটনার সঙ্গে জড়িত আরও এক ব্যক্তিকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে। এছাড়া আরও কতজন প্রতারণার শিকার হয়েছে তা জানার চেষ্টা করছে পুলিশ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দীপঙ্করকে বিয়ে করে শারীরিক সম্পর্কে কম্প্রোমাইজ, শ্রীময়ীকে কী উপদেশ দোলনের? বরুণের ৩ উইকেট, ব্যাটে ঝড় নীতীশ রানার, IPL-এর আগে দুরন্ত ছন্দে দুই নাইট তারকা ‘আর যেন রক্ত না ঝরে…’ শিলদার সাজা ঘোষণার পরদিন ঝাড়গ্রামে বললেন মমতা জেনে নিন বিজয়া একাদশীতে কীভাবে পুজো করলে পাবেন শ্রীহরির কৃপা, হবে মনস্কামনা পূরণ শাহজাহান পুলিশের হেফাজতে থাকলে নষ্ট হতে পারে তথ্য - প্রমাণ, হাইকোর্টে আবেদন ED-র ১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট ফ্রি'তে ৩৬০০ ইউনিট বিদ্যুৎ তো পাবেন, লাভ হবে আরও ১৫,০০০ টাকা- নয়া প্রকল্প মোদীর ছোটবেলার নির্যাতনের ক্ষত ভুলে সাংবাদিক হতে চায় পেখম, আবিরের সাহায্যে পারবে কি? দ্বন্দ্ব–অসন্তোষ মেটাতে হবে, পুরুলিয়ায় মলয় ঘটককে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী সবার জন্য নিয়ম সমান হবে না কেন? হার্দিককে নিয়ে BCCI-এর কাছে ইরফান পাঠানের প্রশ্ন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.