বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jamtara Gang: ইডেনে ম্যাচ দেখে হোটেলে যেতেই গ্রেফতার জামতারা গ্যাংয়ের ১১ সদস্য

Jamtara Gang: ইডেনে ম্যাচ দেখে হোটেলে যেতেই গ্রেফতার জামতারা গ্যাংয়ের ১১ সদস্য

গ্রেফতার জামতারা গ্যাংয়ের ১১ সদস্য। প্রতীকী ছবি (Reuters)

অভিযুক্তরা বিদ্যুতের বিল বকেয়া রয়েছে বলে নাগরিকদের ফোন করত। তারপরে অনলাইনে বিল নেওয়ার নাম করে অ্যাকাউন্ট সমস্ত টাকা হাতিয়ে নিত। এছাড়াও ঋণ দেওয়ার নাম করেও টাকা হাতিয়ে নিত। এরকম একাধিক প্রতারণার মামলায় পুলিশ দীর্ঘদিন ধরেই তাদের খুঁজছিল।

ইডেনে আইপিএল ম্যাচ শেষ হওয়ার পর জামতারা গ্যাংয়ের ১১ জন সদস্যকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। বৃহস্পতিবার তাদের গ্রেফতার করা হয়েছে। ম্যাচ শুরু থেকেই তাদের অনুসরণ করছিলেন গোয়েন্দারা। ধৃতেরা প্রত্যেকেই কেকেআর–এর জার্সি পড়ে ইডেনের জি ব্লক স্ট্যান্ডে বসেছিল। ম্যাচ শেষ হওয়ার পরেই গোয়েন্দাদের একটি দল তাদের অনুসরণ করে এবং হোটেল থেকে তাদের হাতে নাতে গ্রেফতার করে। ধৃতেরা ইলেকট্রিক বিল নেওয়ার নামে বহু মানুষের সঙ্গে প্রতারণার সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তরা বিদ্যুতের বিল বকেয়া রয়েছে বলে নাগরিকদের ফোন করত। তারপরে অনলাইনে বিল নেওয়ার নাম করে অ্যাকাউন্ট সমস্ত টাকা হাতিয়ে নিত। এছাড়াও ঋণ দেওয়ার নাম করেও টাকা হাতিয়ে নিত। এরকম একাধিক প্রতারণার মামলায় পুলিশ দীর্ঘদিন ধরেই তাদের খুঁজছিল। তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে ধৃতেরা জামতারা গ্যাংয়ের সদস্য। জয়েন্ট সিপি (অপরাধ) শঙ্খ শুভ্র চক্রবর্তী বলেন, ধৃতেরা দুদিনের সফরে কলকাতায় এসেছিল। ম্যাচ দেখার জন্য বেশি মূল্যের টিকিট কিনেছিল।

পুলিশ জানিয়েছে, জাল বিদ্যুৎ বিলের নামে গ্রাহকদের প্রতারণা করার জন্য ৬ জনকে গ্রেফতার করা হয়েছে, অন্য ৫ জনকে ঋণ দেওয়ার নামে প্রতারণা করার জন্য গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঠাকুরপুকুর এবং টালিগঞ্জ থানা এলাকায় বিভিন্ন অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, স্টেডিয়ামে অভিযুক্তদের গ্রেফতার করলে সেক্ষেত্রে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হতে পারত। তাই ম্যাচ শেষ হওয়ার পর অভিযুক্তদের পিছু নিয়ে তাদের একটি হোটেল থেকে গ্রেফতার করা হয়।

জানা গিয়েছে, টালিগঞ্জ থানায় ভুয়ো বিদ্যুতের বিল দেওয়ার নামে এক ব্যক্তির কাছ থেকে ৫০ হাজার টাকা প্রতারণা করেছিল ধৃতেরা। উল্লেখ্য, এর আগে এই মামলায় চারজনকে গ্রেফতার করা হয়েছিল। তারা এখন জেল হেফাজতে রয়েছে।ঠাকুরপুকুর থানায় ব্যাঙ্ক অ্যাকাউন্টের কেওয়াইসি আপডেট করার নামে এক ব্যক্তির কাছ থেকে ৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিল প্রতারকরা। গোয়েন্দা বিভাগের ব্যাঙ্ক জালিয়াতি শাখা অভিযান চালিয়ে এর আগে জামতারা গ্যাংয়ের ৩ জনকে আটক করেছিল। পরে তাদের একজনকে গ্রেফতার করে। ধৃত বেলেঘাটার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র অজির ডেপুটি হাইকমিশনারকে বাংলায় আসার অনুমতি দিচ্ছে না কেন্দ্র, দাবি TMC-র চার রাজ্যে ভোটের আগে ধানের ন্যূনতম সহায়ক মূল্য বাড়াল কেন্দ্র! নজরে ডাল-তৈলবীজও উত্তরবঙ্গ যেতে একাধিক স্পেশাল ট্রেন বাড়াল রেল, সারাবছর কলকাতা থেকে মিলবে পরিষেবা বচ্চন পরিবারে ফাটল স্পষ্ট! ছেলের প্রশংসা, বউমা ঐশ্বর্যকে ‘চরম অপমান’ অমিতাভের এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার শনিদেবের আসল নাম কী? কোন নামে ডাকলে তিনি সবচেয়ে খুশি হন? সংকট এড়াতে জেনে রাখুন জোড়া শতরান মন্ধনা-হরমনপ্রীতের, রেকর্ড রানের ইনিংস গড়েও কষ্ট করে জয় ভারতের ‘‌প্রয়োজনে সেবি’‌র বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাব’‌, শেয়ার দুর্নীতি নিয়ে সরব গোখলে ৯৫ মিনিটে সমতা! ১০ নম্বর দলকে রুখল ৬৬-তে থাকা আলবানিয়া, খাদের ধারে ক্রোয়েশিয়া

T20 WC 2024

T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.