বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kidnap Case: আমেরিকায় চাকরির টোপ দিয়ে অপহরণ, নয়াদিল্লি থেকে মূলচক্রীকে গ্রেফতার করল পুলিশ

Kidnap Case: আমেরিকায় চাকরির টোপ দিয়ে অপহরণ, নয়াদিল্লি থেকে মূলচক্রীকে গ্রেফতার করল পুলিশ

মূলচক্রীকে গ্রেফতার করল কলকাতা পুলিশ।

গত রবিবার সিআইএসএফ–এর সহযোগিতায় কলকাতা বিমানবন্দর থানার পুলিশ অপহরণকারীদের গ্রেফতার করে। ১৮ জনকে উদ্ধার করে। আর তিনজনকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে খবর, আমেরিকায় নিয়ে যাওয়া হবে বলে কলকাতায় নিয়ে এসে তাদের অপহরণ করা হয়েছিল। মোটা অঙ্কের টাকা নেওয়া হতো তাঁদের কাছ থেকে। 

বিদেশে চাকরির প্রতিশ্রুতি দিয়েই কলকাতায় নিয়ে আসা হতো যুবকদের। তারপর অপহরণ করে দাবি করা হতো মুক্তিপণ। এই ঘটনা সম্প্রতি দেখা গিয়েছিল বিধাননগরে। এবার সেই ঘটনায় মূলচক্রীকে গ্রেফতার করা হয়েছে। এবার নয়াদিল্লির সাবেদাবাদ থেকে মূলচক্রীকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। তারপর গাজিয়াবাদ আদালতে তোলা হয়। আজ, বৃহস্পতিবার ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে আসা হয়েছে রাকেশ কুমার করোটিয়া নামের ব্যক্তিকে। অপহরণ কাণ্ডে এই ব্যক্তির গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে মনে করছে পুলিশ। আজ, তাঁকে ব্যারাকপুর আদালতে তোলা হবে।

কী তথ্য পাওয়া গিয়েছে?‌ পুলিশ তদন্তে নেমে জানতে পেরেছেন, গোটা অপারেশনটি হয়ে যাওয়ার পর নানা মোবাইল থেকে চাকরি প্রার্থীদের বাড়িতে ফোন করে অপহরণের ঘটনা জানিয়ে মুক্তিপণ চাওয়া হতো। সেই মোবাইল থেকে রাজেশ ফোন করে এই কাজ করত। সেই তথ্য হাতে আসে পুলিশের। তখন সূত্র ধরে পুলিশ পৌঁছয় নয়াদিল্লির সাবেদাবাদে। সেখানে টাওয়ার লোকেশন ট্র‌্যাক করে এই অভিযুক্তের কাছে পৌঁছয় পুলিশ। আর গ্রেফতার করা হয়।

কী করত এই রাজেশ?‌ তদন্তকারীদের হাতে যে তথ্য এসেছে তাতে দেখা যাচ্ছে, মূলত অপহরণ করার পরিকল্পনা করত রাজেশ। আর গোটা পরিকল্পনাটি সাফল্য পেলে মুক্তিপণের টাকা চাইতে ফোন করত। গোটা ঘটনার নেপথ্যে রাজেশ কুমার করোটিয়ার বিশেষ ভূমিকা রয়েছে। কীভাবে অপহরণের ছক করা হবে? মুক্তিপণ কত টাকা হবে? সবটাই এই রাজেশ ঠিক করে দিত। এই রাজেশ কুমার করোটিয়ার সঙ্গে কথোপকথন চলত বলে পুলিশ জানতে পেরেছে। অপহরণ করে মুক্তিপণ চাওয়ার অভিযোগে এই নিয়ে মোট ১১ জনকে গ্রেফতার করা হল।

আর কী জানা যাচ্ছে?‌ গত রবিবার সিআইএসএফ–এর সহযোগিতায় কলকাতা বিমানবন্দর থানার পুলিশ অপহরণকারীদের গ্রেফতার করে। ১৮ জনকে উদ্ধার করে। আর তিনজনকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে খবর, আমেরিকায় নিয়ে যাওয়া হবে বলে কলকাতায় নিয়ে এসে তাদের অপহরণ করা হয়েছিল। মোটা অঙ্কের টাকা নেওয়া হতো তাঁদের কাছ থেকে। লক্ষ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হতো।

বাংলার মুখ খবর

Latest News

‘মুসলিমরা শুধু বোমা বাঁধবে? আর নিজের বুথে হেরে দল চালাবেন হিন্দু নেতারা?’ কে বেশি সুন্দরী! শুভশ্রীর মতো জামা পরল সৌমিতৃষা, দেখে কী প্রতিক্রিয়া রাজ-পত্নীর? টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.