বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শহরে মাস্কহীন ব্যক্তিদের গ্রেফতার করল পুলিশ, একশো টাকা দিয়ে মিলল জামিন
বেশ কয়েকজন ব্যক্তিকে গ্রেফতার করে নিউ মার্কেট থানায় নিয়ে যাওয়া হয়। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বেশ কয়েকজন ব্যক্তিকে গ্রেফতার করে নিউ মার্কেট থানায় নিয়ে যাওয়া হয়। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

শহরে মাস্কহীন ব্যক্তিদের গ্রেফতার করল পুলিশ, একশো টাকা দিয়ে মিলল জামিন

  • এই সিদ্ধান্তের পাশাপাশি দেখা গেল, নিউ মার্কেটে ধরপাকড় অভিযান শুরু করল পুরসভা। এমনকী মাস্ক না পরা বেশ কয়েকজন ব্যক্তিকে গ্রেফতার করে নিউ মার্কেট থানায় নিয়ে যাওয়া হয়।

কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম কলকাতাবাসীর কাছে হাতজোড় করে বলেছিলেন, মাস্ক না পরে রাস্তায় বেরোবেন না। ভিড়ে যাবেন না। কিন্তু তারপরও মাস্কহীন মানুষজনকে রাস্তায় দেখতে পাওয়া যাচ্ছে। তাই মাস্ক না পরে বেরোলে কড়া ব্যবস্থা নেবে কলকাতা পুলিশ। গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হবে। তারপর একশো টাকার বিনিময়ে তিনি জামিন পাবেন। এবার কলকাতা পুরসভা ও কলকাতা পুলিশের যৌথ বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই সিদ্ধান্তের পাশাপাশি দেখা গেল, নিউ মার্কেটে ধরপাকড় অভিযান শুরু করল পুরসভা। এমনকী মাস্ক না পরা বেশ কয়েকজন ব্যক্তিকে গ্রেফতার করে নিউ মার্কেট থানায় নিয়ে যাওয়া হয়। তাঁরা প্রত্যেকেই একশো টাকার বিনিময়ে জামিন পান। জানা গিয়েছে, গড়িয়াহাট, হাতিবাগান, শ্যামবাজার, কলেজ স্ট্রিটের মতো বাজারেও এভাবেই রোজ যৌথ অভিযান চালানো হবে।

আবার কয়েকদিন ধরে দেখা গিয়েছে, দেশের সঙ্গে শহরেও বেড়েছে সংক্রমণ। তা সত্ত্বেও যাবতীয় বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় মানুষের ঢল নেমেছে। কারণ সামনে দুর্গাপুজো। তাই শপিং করতে বেড়িয়েছেন তাঁরা। যাঁদের অধিকাংশের মুখেই মাস্ক নেই। এই পরিস্থিতি দেখে আতঙ্কিত কলকাতা পুরসভা। তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়ে ব্যবস্থা নিয়েছেন তাঁরা।

কলকাতা পুলিশের সঙ্গে পুরসবার বৈঠকের পর সিদ্ধান্ত হয়েছে, বিভিন্ন বাজারে কলকাতা পুরসভা এবং কলকাতা পুলিশ যৌথভাবে অভিযান চালাবে। মাস্ক পরা, হাত ধোয়া–সহ যাবতীয় করোনাবিধি মানার জন্য মাইকে প্রচারও করা হবে। মাস্কহীন ব্যক্তি দেখলেই তাঁকে গ্রেফতার করা হবে। এই সচেতনতা আগে গড়ে তুলতে চাওয়া হয়েছে। কারণ তৃতীয় ঢেউ যেন প্রভাব ফেলতে না পারে।

এই বিষয়ে পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম বলেন, ‘শহরের রাস্তায় এখন প্রচুর মানুষ মাস্ক ছাড়াই ঘুরছেন। এই প্রবণতা চোখে পড়ছে। যিনি মাস্ক ছাড়া ব্যবসা করবেন তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আবার বিক্রেতাদের দায়িত্ব থাকবে ক্রেতাদের মাস্ক পরতে বাধ্য করা। না হলে কঠোর পদক্ষেপ করা হবে।’

বন্ধ করুন