বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Security in government hospital: সরকারি হাসপাতালের নিরাপত্তা নিয়ে সক্রিয় পুলিশ, গাইডলাইন তৈরির নির্দেশ কমিশনারের

Security in government hospital: সরকারি হাসপাতালের নিরাপত্তা নিয়ে সক্রিয় পুলিশ, গাইডলাইন তৈরির নির্দেশ কমিশনারের

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

গত সোমবার লালবাজারে পুলিশকর্তাদের নিয়ে ওই বৈঠক করেন কমিশনার। বৈঠকে উপস্থিত ছিলেন যুগ্ম কমিশনার, সমস্ত ডিভিশনের ডিসি এবং হাসপাতালের পুলিশ ফাঁড়ির ওসিরা। বৈঠকে পুলিশ কমিশনার গাইডলাইন তৈরির জন্য বিশেষ কমিশনারকে নির্দেশ দিয়েছেন। 

এসএসকেএম হাসপাতালে রোগী পরিবারের তাণ্ডবের ঘটনার পরে অসন্তোষ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজেই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এরপরই সরকারি হাসপাতালগুলির নিরাপত্তা নিয়ে তৎপর হল কলকাতা পুলিশ। লাল বাজার সুত্রের খবর, পুলিশকর্তাদের বৈঠকে হাসপাতালগুলির নিরাপত্তা নিয়ে গাইডলাইন তৈরির নির্দেশ দিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

পুলিশ সূত্রের খবর, গত সোমবার লালবাজারে পুলিশকর্তাদের নিয়ে ওই বৈঠক করেন কমিশনার। বৈঠকে উপস্থিত ছিলেন যুগ্ম কমিশনার, সমস্ত ডিভিশনের ডিসি এবং হাসপাতালের পুলিশ ফাঁড়ির ওসিরা। বৈঠকে পুলিশ কমিশনার গাইডলাইন তৈরির জন্য বিশেষ কমিশনারকে নির্দেশ দিয়েছেন। হাসপাতালের নিরাপত্তা সংক্রান্ত রিপোর্ট তাঁর কাছে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর, পুলিশের নজরদারিতে বা নিরাপত্তার ক্ষেত্রে কী কী খামতি রয়েছে? তা নিয়ে ফাঁড়ির ওসিরা ডিসির কাছে রিপোর্ট পাঠাবেন এবং ডিসি সেই রিপোর্ট পাঠিয়ে দেবেন স্পেশাল কমিশনারের কাছে। তারপরে তিনি গাইডলাইন তৈরি করবেন।

জানা গিয়েছে, বৈঠকে হাসপাতালে নিরাপত্তা সংক্রান্ত বিষয় আলোচনা করেন পুলিশ কমিশনার। তিনি নিজেও অন্যান্য পুলিশ কর্তাদের কাছ থেকে মতামত শোনেন। সে ক্ষেত্রে কোন হাসপাতালে কতগুলি পুলিশ রয়েছে? কতগুলি সিসিটিভি রয়েছে? তারমধ্যে কতগুলি সক্রিয় আছে? আরও বাড়ানোর প্রয়োজন কিনা সেই বিষয়ে তিনি আলোচনা করেন। সে বিষয়ে ডিসিদের হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও বৈঠকে পুলিশের একাংশ অভিযোগ করেছেন, হাসপাতালে যে সমস্ত বেসরকারি নিরাপত্তারক্ষীরা থাকেন তাঁরা ঠিকমতো কাজ করেন না। পুলিশ কমিশনার নির্দেশ দিয়েছেন, তাঁরা কোথায় কোথায় কাজ করছেন? তা জেনে তাদের সঙ্গে পুলিশকে সমন্বয় রাখতে হবে।

উল্লেখ্য, কিছুদিন আগে এসএসকেএম হাসপাতালের ট্রমা কেয়ার ইউনিটে চিকিৎসাধীন এক যুবকের মৃত্যু ঘটে। সেই ঘটনায় গাফিলতির অভিযোগ তুলে রোগী পরিবারের সদস্যরা তাণ্ডব চালান। ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লি যাওয়ার আগে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। তারপরেই সক্রিয় হয় পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.