বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Puja Duty: বৃষ্টির আশঙ্কায় বর্ষাতি নিয়ে পুলিশকে পুজোর ডিউটি করার নির্দেশ কমিশনারের

Puja Duty: বৃষ্টির আশঙ্কায় বর্ষাতি নিয়ে পুলিশকে পুজোর ডিউটি করার নির্দেশ কমিশনারের

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

আগামীকাল বৃহস্পতিবার অর্থাৎ চতুর্থী থেকে পুরোদমে পুলিশ রাস্তায় নেমে পড়বে। অনেকেই পুজোয় সকালে মণ্ডপ পরিদর্শন করেন। তাছাড়া পুষ্পাঞ্জলির ভিড় থাকে। তাই পুজোর কয়েকটা দিন সকালে পুলিশ থাকার পাশাপাশি দুপুর থেকে রাত বারোটা পর্যন্ত এবং সন্ধ্যা থেকে ভোররাত পর্যন্ত ডিউটি করবেন পুলিশ কর্মীরা।

এবার পুজোয় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। তাই ডিউটির সময় বৃষ্টিতে ভিজে যাতে পুলিশকর্মীরা অসুস্থ হয়ে না পড়েন তার জন্য বর্ষাতি রাখার নির্দেশ দিলেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল। পুলিশ কর্মীদের পাশাপাশি পুলিশ আধিকারিকদেরও বর্ষাতি রাখতে হবে বলে জানিয়েছেন কমিশনার। ডিউটির শুরু থেকে পুলিশ কর্মী ও আধিকারিকদের বর্ষাতি রাখতে বলা হয়েছে।

মহানগরে দুর্গাপুজোর ভিড় পুলিশ সামলাবে কেমন করে?‌ বিশেষ পদক্ষেপ করল লালবাজার

পুজো উপলক্ষে গতকাল থেকেই রাস্তায় নেমেছে পুলিশ। আগামীকাল বৃহস্পতিবার অর্থাৎ চতুর্থী থেকে পুরোদমে পুলিশ রাস্তায় নেমে পড়বে। অনেকেই পুজোয় সকালে মণ্ডপ পরিদর্শন করেন। তাছাড়া পুষ্পাঞ্জলির ভিড় থাকে। তাই পুজোর কয়েকটা দিন সকালে পুলিশ থাকার পাশাপাশি দুপুর থেকে রাত বারোটা পর্যন্ত এবং সন্ধ্যা থেকে ভোররাত পর্যন্ত ডিউটি করবেন পুলিশকর্মীরা।

করোনা পর্বে গত ২ বছর দুর্গাপুজোয় অনেক বিধি নিষেধ ছিল। তবে এবার সেই বিধি নিষেধ থাকছে না। তারওপর ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় এবার দুর্গা পুজোয় দর্শনার্থীদের ভিড় অনেক বেশি হবে বলেই অনুমান করা হচ্ছে। ফলে বড় মণ্ডপ সংলগ্ন রাস্তায় বেশি সংখ্যায় মোতায়েন থাকছে পুলিশ। এছাড়াও বেপরোয়া বাইক রুখতেও পুলিশকে নির্দেশ দিয়েছেন কমিশনার। হেলমেট বিহীন অথবা তিনজন সওয়ারি নিয়ে বাইক চললে কড়া ব্যবস্থা নিতে বলেছেন পুলিশ কমিশনার।

সাদা পোশাকে নজরদারি চালানোর পাশাপাশি পুলিশ গাড়ি এবং বাইকে করে নজরদারি চালাবে। সব মিলিয়ে এবছর পুজোয় ৫ হাজারের বেশি পুলিশ মোতায়েন থাকছে। এছাড়া থাকছে ১০ হাজার স্বেচ্ছাসেবক। ১৩ টি কুইক রেসপন টিম থাকছে, ৫৮ টি পিসিআর ভ্যান টহল দিয়ে বেড়াবে। এছাড়াও থাকছে হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড।

বন্ধ করুন