বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুলিশের জালে ২০ জন বাংলাদেশি, নেই বৈধ নথি, চলছে লাগাতার জেরা

কলকাতা পুলিশের জালে ২০ জন বাংলাদেশি, নেই বৈধ নথি, চলছে লাগাতার জেরা

কলকাতা পুলিশের হাতে আটক হল ২০ জন বাংলাদেশি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কলকাতায় এসে এভাবে জড়ো হয়েছিল তারা। তাদের এভাবে এখানে আসার উদ্দেশ্য নিয়ে সন্দেহ প্রকাশ করছে পুলিশ।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন। হাতে আর বেশি সময় নেই। তাই শহরে নিরাপত্তা আঁটোসাঁটো করা হচ্ছে। এই পরিস্থিতিতে কলকাতা পুলিশের হাতে আটক হল ২০ জন বাংলাদেশি। এই খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। রবিবার আনন্দপুর এলাকায় অভিযান চালিয়ে এই ২০ জন বাংলাদেশি নাগরিককে আটক করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। এখন তাদের জেরা পর্ব চলছে। যদিও তারা এখানে আসার কোনও বৈধ নথিপত্র দেখাতে পারেনি বলেই খবর।

কলকাতায় এসে এভাবে জড়ো হয়েছিল তারা। তাদের এভাবে এখানে আসার উদ্দেশ্য নিয়ে সন্দেহ প্রকাশ করছে পুলিশ। তার উপর নেই কোনও উপযুক্ত প্রামাণ্য নথি। আর কলকাতা পুরসভা নির্বাচনের আগে এই শহরে ঘাঁটি গাড়া নিয়ে চিন্তায় পড়েছেন পুলিশ অফিসাররা। কার হাত ধরে তারা এখানে এলো?‌ কি উদ্দেশ্যে এখানে এসেছে তারা?‌ এইসব প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ।

গোপন সূত্রে পুলিশ খবর পেয়েছিল এমন লোকজন এখানে আসছে। কিন্তু তার কোনও নির্দিষ্ট তথ্য ছিল না। এমন সময়ে এক আসামীকে ধরতে যোগীর রাজ্যের পুলিশ আসে শহরে। তাঁরা কলকাতা পুলিশের সাহায্য চায়। সেই সাহায্য করতে গিয়ে আনন্দপুর এলাকার গুলশন কলোনিতে হানা দেয় কলকাতা এবং লখনউ পুলিশের টিম। তখনই বাংলাদেশি নাগরিকদের হদিশ পায় পুলিশ। ২০ জনকে আটক করে তাঁরা।

জানা গিয়েছে, এরা কোনও সদুত্তর এখনও দিতে পারেনি। তাই থানায় বসিয়ে রাখা হয়েছে। কোনও বৈধ কাগজপত্র পুলিশকে দেখাতে পারেনি। এমনকী কিছু ভুয়ো নথি পেশ করা হয়েছে। তাতেই চিন্তা বাড়িয়েছে কলকাতা পুলিশের। পুরসভা নির্বাচনের প্রাক্কালে এই ঘটনা খতিয়ে দেখতে চাইছে পুলিশ। এতজন বাংলাদেশির একসঙ্গে আগমণ কপালে ভাঁজ ফেলেছে পুলিশের।

বাংলার মুখ খবর

Latest News

কলকাতা–ঢাকা মৈত্রী এক্সপ্রেস বাতিল ঘোষণা করল রেল, ভাড়ার অর্থ ফেরত কোন শর্তে?‌ উঠল নিষেধাজ্ঞা! সরকারি কর্মীরা RSS কর্মকাণ্ডে দিতে পারবেন যোগ, সরব বিরোধীরা MLC 2024: রশিদের ঘূর্ণিতে থমকে গেল নাইট রাইডার্স, চার উইকেটে জিতে প্লে-অফে MI অপারেশনের পর শরীর থেকে বের করা হয়নি সুচ, কাঠগড়ায় ডাক্তার, দিতে হবে ক্ষতিপূরণ ‘মন্ত্রকের সামনেও বসাবেন?’ অবৈধ হকার নিয়ে প্রশাসনকে তুলোধোনা বোম্বে হাইকোর্টের ‘উনি মালদার আম-আমসত্ত্ব কিছুই পাবেন না’ মমতাকে তোপ কংগ্রেস-বিজেপির জার্মানিতে পাক দূতাবাসে দুুষ্কৃতী হামলা, ছোড়া হল পাথর, নিন্দায় সরব পাকিস্তান ঝড়ের গতিতে বাড়ছে চাঁদিপুরা ভাইরাস, কেন সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা গত ছ'বার বাজেট অধিবেশনে অর্থমন্ত্রীর বাজেট-স্পেশ্যাল লুক ইউটিউবে লাইভ খাবার খাচ্ছিলেন মহিলা, ভিডিয়ো চলাকালীন হঠাৎই মারা গেলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.