বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শহরের প্রেক্ষাগৃহে অনুষ্ঠান নিয়ে একগুচ্ছ নিয়ম জারি পুলিশের, কেকে মৃত্যুর জের
প্রয়াত গায়ক কেকের স্মরণে তাঁর পোট্রেট আঁকছেন শিল্পীরা।

শহরের প্রেক্ষাগৃহে অনুষ্ঠান নিয়ে একগুচ্ছ নিয়ম জারি পুলিশের, কেকে মৃত্যুর জের

  • নজরুল মঞ্চে সঙ্গীতশিল্পী কেকে’‌র ঘটনার পর থেকে শহরের অন্য অডিটোরিয়ামের কর্তাদের আরও সজাগ করেছে। তবে প্রেক্ষাগৃহ থেকে বেরিয়ে যাবার পর অসুস্থ হয়ে পড়েন তিনি এবং পরে হোটেলে যান। আর সেখানে গিয়ে আরও অসুস্থ হয়ে পনেন। আর পরে মারা যান। তবে শহরের বেশিরভাগ অডিটোরিয়ামে নির্দেশিকা না আসায় ধোঁয়াশা তৈরি হয়েছে।

সঙ্গীতশিল্পী কেকে’‌র মৃত্যু নিয়ে নানা প্রশ্ন তুলেছে বিরোধীরা। কিন্তু বাস্তবে সেসব প্রশ্নের মিল খুঁজে পাওয়া যায়নি। কিন্তু এই সঙ্গীতশিল্পীর ফ্যানেরা মর্মাহত তাঁদের প্রিয় গায়ককে হারিয়ে। এই পরিস্থিতিতে নিরাপত্তা ও সাবধানতা নিয়ে কলকাতা পুলিশের পক্ষ থেকে দেওয়া হয়েছে বেশ কিছু নিয়ম। আর এই নিয়ম পালন করতে হবে শহরের প্রত্যেকটি প্রেক্ষাগৃহে।

কী কী নিয়ম মানতে হবে?‌ লালবাজার সূত্রে খবর, অনুষ্ঠান নিয়ে সব তথ্য স্থানীয় থানাকে জানাতে হবে। প্রেক্ষাগৃহে আসন সংখ্যা কত, টিকিট কত ছাপানো হয়েছে সব তথ্য লিখিত আকারে জমা দিতে হবে। এমনকী অনুষ্ঠানের সময় অ্যাম্বুলেন্স রাখা বাধ্যতামূলক করা হয়েছে। এই নিয়মের কথা স্পষ্ট করে দেন কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

কেমন ব্যবস্থা নেওয়া হচ্ছে?‌ নজরুল মঞ্চে সঙ্গীতশিল্পী কেকে’‌র মৃত্যুর পর শহরের অন্য প্রেক্ষাগৃহগুলিতে দেখা মিলল পর্যাপ্ত ব্যবস্থার। শনিবার সায়েন্স সিটি এবং কলামন্দিরে দেখা মিলল পুলিশ ও অ্যাম্বুলেন্সের। কড়া নিরাপত্তা দেখা যাচ্ছে অন্যান্য প্রেক্ষাগৃহগুলিতে। নিরাপত্তার দিকে বিশেষ নজর দিচ্ছেন উদ্যোক্তারাও। সবমিলিয়ে নিরাপত্তা বলয়ে থাকছে শহরের প্রেক্ষাগৃহগুলি।

উল্লেখ্য, নজরুল মঞ্চে সঙ্গীতশিল্পী কেকে’‌র ঘটনার পর থেকে শহরের অন্য অডিটোরিয়ামের কর্তাদের আরও সজাগ করেছে। তবে প্রেক্ষাগৃহ থেকে বেরিয়ে যাবার পর অসুস্থ হয়ে পড়েন তিনি এবং পরে হোটেলে যান। আর সেখানে গিয়ে আরও অসুস্থ হয়ে পনেন। আর পরে মারা যান। তবে শহরের বেশিরভাগ অডিটোরিয়ামে নির্দেশিকা না আসায় ধোঁয়াশা তৈরি হয়েছে।

বন্ধ করুন