বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: উদ্বেগ কাটল, সুস্থ রয়েছে পার্থর সারমেয়, খোঁজ নিল কলকাতা পুলিশ
প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। (ANI PHOTO.) (HT_PRINT)

Partha Chatterjee: উদ্বেগ কাটল, সুস্থ রয়েছে পার্থর সারমেয়, খোঁজ নিল কলকাতা পুলিশ

  • পার্থ চট্টোপাধ্যায় বরাবরই কুকুর ভালোবাসেন। মোটের উপর তার বিভিন্ন প্রজাতির আটটি কুকুর রয়েছে। মূলত এই কুকুরগুলি অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে টালিগঞ্জের ফ্ল্যাটে থাকত। তবে অর্পিতা মুখোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরেই এগুলির অবস্থা নিয়ে প্রশ্ন উঠেছিল।

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আটটি পোষ্য সারমেয় নিয়ে উদ্বেগ কাটল। ওই আটটি সারমেয় সুস্থ রয়েছে বলে জানা গিয়েছে। কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের নির্দেশের পর হরিদেবপুর থানার ওসি ওই সারমেয়গুলির খোঁজ নিয়েছেন। রুটিন মেনেই কর্মীরা সারমেয়গুলির দেখাশোনা করছে বলে জানতে পারছে পুলিশ।

পার্থ চট্টোপাধ্যায় বরাবরই কুকুর ভালোবাসেন। মোটের উপর তার বিভিন্ন প্রজাতির আটটি কুকুর রয়েছে। মূলত এই কুকুরগুলি অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে টালিগঞ্জের ফ্ল্যাটে থাকতো। তবে অর্পিতা মুখোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরেই এগুলির অবস্থা নিয়ে প্রশ্ন উঠেছিল। কারণ ফ্লাটে অন্য কেউ না থাকার ফলে সেগুলি কার্যত বন্দি অবস্থায় ছিল।

বিষয়টি জানার পরে সারমেয়গুলির খোঁজখবর নেওয়ার উদ্যোগ নেয় কলকাতা পুলিশ। নগরপালের নির্দেশ পেয়ে গতকাল অর্পিতা মুখোপাধ্যায়ের ওই ফ্ল্যাটে গিয়ে পৌঁছয় হরিদেবপুর থানার একটি দল। প্রসঙ্গত, অর্পিতার হরিদেবপুরের যে ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার হয়েছে সে আবাসনে থাকতো কুকুরগুলি। সেখানে আরও দুটো ফ্ল্যাট রয়েছে। সেই দুটি ফ্ল্যাটের মাঝখানের দেওয়াল ভেঙে এক করে দেওয়া হয়েছিল। ওই ফ্ল্যাটের মধ্যেই কুকুরগুলি থাকতো। কুকুরের জন্য কর্মীও রাখা ছিল। যে ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার হয়েছে সেই ফ্ল্যাটটিকে ইডি সিল করলেও পাশের ওই ফ্ল্যাটটি এখনও সিল করা হয়নি। তবে মানুষের যাতায়াতের উপর নিয়ন্ত্রণ রয়েছে ইডির।

হরিদেবপুর থানার ওসি নিজেই ওই ফ্ল্যাটে গিয়ে সারমায়গুলির খোঁজখবর নেন। তার ভিডিয়োগ্রাফি করার পর কলকাতা পুলিশ কমিশনারের কাছেও পাঠিয়ে দিয়েছেন জানা গিয়েছে। উল্লেখ্য, গ্রেফতারের পর প্রথম দুই তিন দিন কর্মীরা ওই ফ্ল্যাটে আসেনি। তবে এখন তারা নিয়মিত যাওয়া আসা করছে। ফলে কুকুরগুলি সুস্থ রয়েছে। অন্যদিকে, কুকুরগুলির শারীরিক সমস্যা থাকলে সেক্ষেত্রে প্রয়োজনে বউবাজারের পশু হাসপাতালে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন নগরপাল। তবে ভবিষ্যতে কুকুরগুলি কার হেফাজতে থাকবে তাই নিয়ে উঠেছে প্রশ্ন।

বন্ধ করুন