বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Garden Reach Building Collapsed: গার্ডেনরিচ কাণ্ডে ৭৩০ পাতার চার্জশিট পেশ, খুনের অভিযোগ আনল কলকাতা পুলিশ

Garden Reach Building Collapsed: গার্ডেনরিচ কাণ্ডে ৭৩০ পাতার চার্জশিট পেশ, খুনের অভিযোগ আনল কলকাতা পুলিশ

গার্ডেনরিচ কাণ্ডে ৭৩০ পাতার চার্জশিট পেশ, খুনের অভিযোগ আনল কলকাতা পুলিশ

Garden Reach Building Collapsed চলতি বছর ১৭ মার্চ গভীর রাতে গার্ডেনরিচের ১৩৪ নম্বর ওয়ার্ডের একটি বেআইনি বহুতল ভেঙে পড়ে।

গার্ডেনরিচে বেআইনি বহুতল ভেঙে পড়ার ঘটনায় শেষ পর্যন্ত আলিপুর আদালতে চার্জশিট পেশ করল কলকাতা পুলিশ। গত শুক্রবার, কলকাতা পুলিশের হোমিসাইড শাখার গোয়েন্দারা এই চার্জশিট জমা দেন, যেখানে ছ’জন অভিযুক্তের বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়েছে।

চলতি বছর ১৭ মার্চ গভীর রাতে গার্ডেনরিচের ১৩৪ নম্বর ওয়ার্ডের একটি বেআইনি বহুতল ভেঙে পড়ে। এই ঘটনায় প্রথমে ন’জন মারা গেলেও, পরে সেই সংখ্যা বেড়ে হয় ১৩। ঘটনার পর ৮৯ দিন ধরে তদন্ত চলে এবং তার পরেই ৭৩০ পাতার চার্জশিট জমা দেয় পুলিশ। চার্জশিটে ছ’জন অভিযুক্তের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র ও সরকারি আদেশ না মানার মতো একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে। অভিযুক্তদের তালিকায় প্রোমোটার, জমির মালিক এবং ঠিকাদার রয়েছেন। তাঁরা সকলেই বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন।

পুলিশ জানিয়েছে, ঘটনার সঙ্গে জড়িত এক ব্যক্তি এখনও পলাতক। তার বিরুদ্ধে ইতিমধ্যে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। চার্জশিটে মোট ১৭০ জনকে সাক্ষীর তালিকায় রাখা হয়েছে এবং সিআরপিসি ১৭৩ (৮) ধারায় পরবর্তী তদন্তের পাশাপাশি সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করার পথও খোলা রাখা হয়েছে।

আরও পড়ুন। পথ অবরোধ করে বসলেন কুলটির বিজেপি বিধায়ক, আনলেন তৃণমূলের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ

ঘটনার পরদিন সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এলাকা পরিদর্শনে যান এবং পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে কঠোর পদক্ষেপের আশ্বাস দেন। এরপর কলকাতা পুরসভার সঙ্গে সমন্বয় করে তদন্তের কাজ দ্রুত এগিয়েছিল পুলিশ। তিন মাসের মধ্যে চার্জশিট পেশ করা সম্ভব হয়েছে।

কলকাতা পুলিশের কড়া পদক্ষেপে খুশি কলকাতা পুরসভা কর্তৃপক্ষ। কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বিধানসভা কেন্দ্র কলকাতা বন্দরের অংশ ১৩৪ নম্বর ওয়ার্ড হওয়ায়, এই ঘটনায় সবচেয়ে অস্বস্তিতে পড়েছিলেন মেয়র স্বয়ং। ঘটনার পরেই কলকাতা পুরসভায় এক উচ্চ পর্যায়ের বৈঠকে কড়া পদক্ষেপ করার নির্দেশ দেন পুর আধিকারিকদের এবং কলকাতা পুলিশকে সমস্ত রকমের সহযোগিতা করার নির্দেশ দেন।

এই ঘটনায় পুরসভার তিন জন ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করা হয়েছে এবং তাঁদের উপর থেকে এখনও সাসপেনশন ওঠেনি। কলকাতা পুলিশ এবং পুরসভার যৌথ প্রচেষ্টায় এই ঘটনার তদন্ত ও চার্জশিট পেশ করা সম্ভব হয়েছে। 

বাংলার মুখ খবর

Latest News

ঠিক যেন রাজরানি! রিসেপশনে নজরকাড়া লুকে রাধিকা, গোলাপি শাড়িতে টেক্কা নীতার ‘যতক্ষণ না পর্যন্ত আদালত থেকে …’ কোটা বিরোধী আন্দোলন নিয়ে আর কী বললেন হাসিনা? Euro 2024 Final: কখন, কোথায়, কীভাবে দেখতে পাবেন Spain vs England-এর ফাইনাল ফাইট সেলফিস,কখনও ভালো লিডার হতে পারবে না- যশস্বীর জন্য শুভমনকে তীব্র আক্রমণ নেটপাড়ার পরপর ২ বার জকোভিচকে হারিয়ে উইলম্বডন জয় আলকারাজের! কুর্সিতে একাই থাকলেন ফেডেরার ভিডিয়ো: শর্ট ফাইন থেকে থ্রো করে নন স্ট্রাইকার এন্ডে রাজাকে রান আউট করলেন শিবম! ‘ভগবানই বাঁচিয়ে দিলেন…’ হত্য়ার চেষ্টার ঘটনায় প্রতিক্রিয়া ট্রাম্পের অনন্ত-রাধিকার রিসেপশনে রাজকীয় বেশে টলিউডের নুসরত, নীল শেরওয়ানিতে বউকে টক্কর যশের এখানেই শেষ নয়, অনন্ত-রাধিকার বিবাহ-পরবর্তী আসর বসবে বিদেশে! জানেন কোথায়? আরাত্রিকার সঙ্গে নাচতে গিয়ে ‘জামাল কুদু’ গানের কথা বদলে একী বললেন দিব্যজ্যোতি!

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.