বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোয় বাইকের বেপরোয়া গতি রুখতে অস্ত্র কেস, ২০১৯-এর ৫ গুণ বেশি জরিমানা কলকাতায়
পুজোয বাইকের বেপরোয়া গতি রুখতে ২০১৯-এর ৫ গুণ বেশি কেস কলকাতা পুলিশের (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @KPPortDiv)
পুজোয বাইকের বেপরোয়া গতি রুখতে ২০১৯-এর ৫ গুণ বেশি কেস কলকাতা পুলিশের (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @KPPortDiv)

পুজোয় বাইকের বেপরোয়া গতি রুখতে অস্ত্র কেস, ২০১৯-এর ৫ গুণ বেশি জরিমানা কলকাতায়

এই বছর পুজোতে হেলমেট ছাড়া বাইক চালানোর বিরুদ্ধে ৭৫৮৭ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পুলিশ।

‌শহরে বেপরোয়া গতিতে বাইক চালিয়ে দুর্ঘটনার মুখে পড়া নতুন কিছু বিষয় নয়। এই ধরনের ঘটনা যাতে পুজোর সময়ে না ঘটে সেজন্য কড়া পদক্ষেপ নিল কলকাতা পুলিশ। শুধু দ্রুত গতিতে বাইক চালানোর বিরুদ্ধেই নয়, হেলমেট ছাড়া বাইক চালানো নিয়েও কড়া পদক্ষেপ করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, এবারে পুজোর দিনগুলিতে দ্রুত গতিতে বাইক চালানো নিয়ে ৪৫০ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ২০১৯ সালে এই রকম লাগামছাড়া বাইক চালানো নিয়ে ৯০ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এবারে পাঁচ গুণ বেশি বাইকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। ধৃতদের বিরুদ্ধে মোটর ভেহিকেলস আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। এই বছর শুধুমাত্র অষ্টমীর দিন বেপরোয়াভাবে বাইক চালানোর জন্য ১৭৮ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

পাশাপাশি পুলিশ এবারে হেলমেট ছাড়া বাইক চালানোর বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিয়েছে। এই বছর পুজোতে হেলমেট ছাড়া বাইক চালানোর বিরুদ্ধে ৭,৫৮৭ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পুলিশ। যদিও গত বছর অবশ্য এর থেকেও আরও বেশি লোকের বিরুদ্ধে হেলমেট ছাড়া বেরোনোর জন্য ব্যবস্থা নিতে হয়েছিল। গত বছর হেলমেট ছাড়া রাস্তায় বেরোনোর জন্য ৮,১৮৩ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পুলিশ। এবারে বাইকে তিন জন সওয়ারির ক্ষেত্রেও কড়া পদক্ষেপ নিয়েছে পুলিশ। বাইকে তিন জন সওয়ারির ক্ষেত্রে এবারে ৫,১৬০ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এর আগে সেভ ড্রাইভ সেভ লাইফ চালু করা হয়েছিল পুলিশের তরফে। তাতে কিছুটা সাড়া মিললেও প্রকৃত অর্থে বেপোরোয়া গাড়ি চালনা যে রোখা গিয়েছে, তা কিন্তু নয়।

বন্ধ করুন