বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রস্তাব দিয়েছে IIT খড়্গপুর, দুর্ঘটনা কমানোর জন্য চিংড়িঘাটায় পরিদর্শন পুলিশের
প্রস্তাব দিয়েছে IIT খড়্গপুর, দুর্ঘটনা কমানোর জন্য চিংড়িঘাটা পরিদর্শনের পুলিশ
প্রস্তাব দিয়েছে IIT খড়্গপুর, দুর্ঘটনা কমানোর জন্য চিংড়িঘাটা পরিদর্শনের পুলিশ

প্রস্তাব দিয়েছে IIT খড়্গপুর, দুর্ঘটনা কমানোর জন্য চিংড়িঘাটায় পরিদর্শন পুলিশের

মর্মান্তিক দুর্ঘটনা যাতে চিংড়িহাটার মোড়ে আর না হয়, সেজন্য বিধাননগর পুলিশ ও কলকাতা পুলিশকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

‌চিংড়িহাটায় দুর্ঘটনা যাতে কমে সেজন্য ইতিমধ্যে কিছু উপায় বাতলে দিয়েছে খড়্গপুর আইআইটি। এবার আইআইটির এই রিপোর্টের ওপর ভিত্তি করে ওই যৌথ সমীক্ষা চালাল কলকাতা ও বিধাননগর পুলিশ।

বুধবার চিংড়িহাটা মোড়ে কলকাতা পুলিশের জয়েন্ট সিপি সন্তোষ পাণ্ডে, এসিপি ট্র্যাফিক ও বিধাননগর পুলিশ আধিকারিকদের উপস্থিতিতে যৌথ সমীক্ষা চালানো হয়। কীভাবে ট্র্যাফিক ব্যবস্থাকে আরও ভালো করা যায় ও দুর্ঘটনা কমানো যায়, সে বিষয়ে আলোচনা হয়। এদিন চিংড়িহাটা মোড় এলাকায় যে ছোটো রাস্তাগুলি রয়েছে, সেগুলি ঘুরে দেখেন পুলিশ আধিকারিকরা। ইতিমধ্যে খড়্গপুর আইআইটির তরফে স্বল্পকালীন ও দীর্ঘকালীন ব্যবস্থা লাগু করার বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে। স্বল্পকালীন ব্যবস্থা হিসেবে চিংড়িহাটা এলাকায় ট্র্যাফিক ঘোরানোর ব্যবস্থা উন্নতি করা ও সাধারণ মানুষের জন্য ক্রসওভার ঠিকমতো করার কথা বলা হয়েছে। অন্যদিকে দীর্ঘকালীন সময়ের জন্য ভূগর্ভস্থ পথ তৈরি করার প্রস্তাব দিয়েছে আইআইটি খড়্গপুর। ইতিমধ্যে এই এলাকায় ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য পিলার তৈরির কাজ শুরু হয়েছে। এই পরিস্থিতিতে চিংড়িহাটায় ট্র্যাফিক ব্যবস্থাকে যাতে ঠিকভাবে সাজানো যায়, এবার সেদিকেই জোর দিয়েছে দুই কমিশনারেটের পুলিশ।

কিছুদিন আগে প্রশাসনিক বৈঠকে চিংড়িহাটায় ট্র্যাফিক দুর্ঘটনাটি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। মর্মান্তিক দুর্ঘটনা যাতে চিংড়িহাটার মোড়ে আর না হয়, সেজন্য বিধাননগর পুলিশ ও কলকাতা পুলিশকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

বন্ধ করুন