বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শব্দবাজি রুখতে হেল্পলাইন চালু করল কলকাতা পুলিশ, সেভ করে রাখুন নম্বরটা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

শব্দবাজি রুখতে হেল্পলাইন চালু করল কলকাতা পুলিশ, সেভ করে রাখুন নম্বরটা

  • শব্দবাজির সব থেকে বেশি প্রভাব পড়ে শিশু, প্রবীণ ও গৃহপালিত পশুদের ওপর। সারা রাত শব্দবাজির শাসনে আতঙ্কে থাকেন তাঁরা।

কালীপুজোয় শহরে শব্দবাজির তাণ্ডব রুখতে হেল্পলাইন নম্বর প্রকাশ করল কলকাতা পুলিশ। লালবাজারের তরফে জানানো হয়েছে, কোথাও শব্দবাজি ফাটলে এই নম্বরে ফোন বা হোয়াটসঅ্যাপ মেসেজ করে অভিযোগ জানাতে হবে। দ্রুত পদক্ষেপ করার আশ্বাস দেওয়া হয়েছে পুলিশের তরফে।

কালীপুজোয় শব্দবাজি রোখা বরাবরই বড় চ্যালেঞ্জ কলকাতা পুলিশের কাছে। সেজন্য মাসখানেক আগে থেকেই তল্লাশি শুরু করে পুলিশ। এবছরও তার ব্যতিক্রম হয়নি। তার পরও বিভিন্ন ভাবে চোরা পথে শহরে ঢোকে শব্দবাজি। কালীপুজোর রাতে শহরের বিভিন্ন এলাকায় যা রীতিমতো নির্যাতনের আকার নেয়। বস্তি থেকে আবাসন এব্যাপারে ফারাক নেই কোথাও।

শব্দবাজির সব থেকে বেশি প্রভাব পড়ে শিশু, প্রবীণ ও গৃহপালিত পশুদের ওপর। সারা রাত শব্দবাজির শাসনে আতঙ্কে থাকেন তাঁরা। এমনকী প্রাণহানির নজিরও রয়েছে কলকাতায়।

শব্দবাজি রুখতে কালীপুজোর রাতে কলকাতার বিভিন্ন আবাসনের ছাদে পুলিশকর্মীরা মোতায়েন থাকেন। তার পরেও কোথাও শব্দবাজির শাসন চললে ফোন করতে হবে 9874901522 নম্বরে বা হোয়াটসঅ্যাপ করে জানাতে হবে 9432624365 নম্বরে। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, অভিযোগ পেলেই তা জানানো হবে সংশ্লিষ্ট থানার ফ্লাইং স্কোয়াডকে। তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ব্যবস্থা গ্রহণ করবেন।

কলকাতা পুলিশের তরফে শহরবাসীকে আদালতের নির্দেশ মেনে নিরাপদে বাজি ফাটানোর আবেদন জানানো হয়েছে।

 

বন্ধ করুন