বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নূপুর শর্মার বিরুদ্ধে লুকআউট সার্কুলার জারি, কলকাতা পুলিশের বড় পদক্ষেপ

নূপুর শর্মার বিরুদ্ধে লুকআউট সার্কুলার জারি, কলকাতা পুলিশের বড় পদক্ষেপ

নূপুর শর্মা (ছবি - এএনআই)

কোনও রাজনৈতিক দলের মুখপাত্রের জন্য দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক স্তরে ভারতের এভাবে অপ্রস্তুত হয়ে পড়ার ঘটনা বেনজির। মুখরক্ষায় এই দলীয় মুখপাত্রকে বহিষ্কার করে বাইরের লোক তকমা দিয়েছে বিজেপি। কিন্তু তাতে চিঁড়ে ভেজেনি। এদিনও নূপুরকে গ্রেফতারের দাবি তুলেছে তৃণমূল কংগ্রেস। 

বিতর্কসভায় বসে পয়গম্বরকে নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার একটা মন্তব্য গোটা দেশে আগুন জ্বালিয়ে দিয়েছিল। আর তার জেরে গোটা দেশজুড়ে অশান্তি দেখা দিয়েছিল। সেই অশান্তি থেকে বাদ যায়নি পশ্চিমবঙ্গও। গোটা বিষয়টি নিয়ে এতদিন বিরোধীরা মোদী সরকারের মুণ্ডপাত করছিল। শুক্রবার শীর্ষ আদালতের তীব্র ভর্ৎসনার মুখে পড়তে হয় স্বয়ং নূপুরকে। আর শনিবার এই বিজেপির সাসপেন্ড নেত্রীর বিরুদ্ধে লুকআউট সার্কুলার জারি করল কলকাতা পুলিশ।

ঠিক কী বলেছিল সুপ্রিম কোর্ট?‌ সুপ্রিম কোর্টের মন্তব্য ছিল, ‘দেশে সাম্প্রতিক যে হিংসা–অশান্তির পরিবেশ তৈরি হয়েছিল, আগুন জ্বলেছিল, তার জন্য দায়ী শুধুই নূপুর শর্মা। এই জন্য প্রকাশ্যে সমস্ত দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত তাঁর।’ সুপ্রিম কোর্টের এই ভর্ৎসনায় ব্যাকফুটে গিয়েছে নূপুর শর্মা এবং বিজেপি। আর তারপর আজই এই লুকআউট সার্কুলার জারি করল কলকাতা পুলিশ।

কেন এই লুকআউট সার্কুলার?‌ পুলিশ সূত্রে খবর, ইংরেজি এক নিউজ চ্যানেলের বিতর্কে অংশ নিয়ে হজরত মহম্মদের নামে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তার জেরে নূপুরের বিরুদ্ধে দেশের একাধিক রাজ্যে এফআইআর দায়ের হয়েছে। কলকাতা পুলিশ তাঁকে একাধিকবার ডেকেও পাঠিয়েছিল। কিন্তু তিনি নানা অজুহাত দেখিয়ে একবারও কলকাতা পুলিশের মুখোমুখি হননি। তাই সুপ্রিম কোর্টের মন্তব্যের পরই লুকআউট সার্কুলার জারি করা হল।

উল্লেখ্য, কোনও রাজনৈতিক দলের মুখপাত্রের জন্য দেশের অভ্যন্তরে এবং আন্তর্জাতিক স্তরে ভারতের এভাবে অপ্রস্তুত হয়ে পড়ার ঘটনা বেনজির। মুখরক্ষায় এই দলীয় মুখপাত্রকে বহিষ্কার করে বাইরের লোক তকমা দিয়েছে বিজেপি। কিন্তু তাতে চিঁড়ে ভেজেনি। এদিনও নূপুরকে গ্রেফতারের দাবি তুলেছে তৃণমূল কংগ্রেস। আর তারপরই আজ, শনিবার কলকাতা পুলিশ জারি করেছে লুকআউট সার্কুলার।

বাংলার মুখ খবর

Latest News

অলিম্পিক্সের আগে বিদেশে ট্রেনিং করবেন লক্ষ্য,সিন্ধু, খরচ বহন করবে ক্রীড়ামন্ত্রক মিশনের সেই সেবক ভবনে শিলিগুড়ির মেয়র, মিউটেশনের নথি তুলে দিলেন মহারাজের হাতে Sunrisers Hyderabad বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাওড়া থেকে ৭০ মিনিট আগে ছাড়বে বন্দে ভারত! কোন স্টেশনে কখন ঢুকবে? রইল টাইমটেবিল তমলুক লোকসভা কেন্দ্র ২০২৪: বিচার হবে না খেলা, তাকিয়ে আছে গোটা দেশ ভোটকেন্দ্রে গজরাজ ঢুকে পড়ার আশঙ্কায় নিরাপত্তার তোড়জোড় শুরু, তটস্থ বন দফতর SRH vs RR, IPL 2024 Qualifier 2 Live: কেকেআরের বিরুদ্ধে ফাইনাল খেলবে কারা? শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সেলোনা, জাভির পরিবর্ত সম্ভবত হ্যান্সি ফ্লিক Sunrisers Hyderabad বনাম Rajasthan Royals ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.