বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জেলায় নাম নথিভুক্ত করিয়েও ফিরতে হচ্ছে খালি হাতে, কলকাতায় গাড়ি থাকলেই মিলছে টিকা
বুধবার ইস্ট বেঙ্গল ক্লাবের কাছে ময়দানে চলছে ড্রাইভ ইন টিকাকরণ। (PTI)
বুধবার ইস্ট বেঙ্গল ক্লাবের কাছে ময়দানে চলছে ড্রাইভ ইন টিকাকরণ। (PTI)

জেলায় নাম নথিভুক্ত করিয়েও ফিরতে হচ্ছে খালি হাতে, কলকাতায় গাড়ি থাকলেই মিলছে টিকা

  • বুধবার ময়দানে কর্মসূচির উদ্বোধন করেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। বৃহস্পতিবার অজয়নগর মোড়ে ও শুক্রবার টালা পার্কে কলকাতা পুলিশের ট্র্যাফিক ট্রেনিং স্কুলে এই কর্মসূচির আয়োজন করা হবে।

রাজ্যজুড়ে চলছে টিকার হাহাকার। জেলায় জেলায় সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়েও টিকা পাচ্ছেন না অনেকেই। এই পরিস্থিতিতে কলকাতায় শুরু হল গাড়ি করে এসে টিকা গ্রহণের প্রক্রিয়া। এতে যে কোনও ব্যক্তি গাড়ি করে এসে টিকা নিয়ে ফিরতে পারবেন। খরচ পড়বে মাত্র ৮৫০ টাকা। আর টিকা মিলবে কোনও রেজিস্ট্রেশন ছাড়াই। 

দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকেই চলছে টিকার হাহাকার। রাজ্যের বিভিন্ন জেলায় টিকার জন্য হন্যে হয়ে ঘুরছেন মানুষ। টিকা নিতে মাঝরাত থেকে লাইন দিচ্ছেন অনেকে। তাতেও শেষ পর্যন্ত টিকা মিলছে না বলে অভিযোগ। এই নিয়ে বিক্ষোভের খবরও মিলছে প্রায় প্রতিদিনই। বহু জায়গায় টিকা নিয়ে রাজনীতি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। বিরোধী দলের সমর্থকদের বঞ্চিত করে টিকা দেওয়া হচ্ছে শাসকদলের কর্মী ও তাদের ঘনিষ্ঠদের। এই পরিস্থিতিতে কলকাতায় একটা চারচাকা গাড়ি জোগাড় করতে পারলেই মিলবে টিকা। বুধবার থেকে এই কর্মসূচির চালু করেছে কলকাতা পুলিশ ও একটি বেসরকারি হাসপাতা। 

বুধবার ময়দানে কর্মসূচির উদ্বোধন করেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। বৃহস্পতিবার অজয়নগর মোড়ে ও শুক্রবার টালা পার্কে কলকাতা পুলিশের ট্র্যাফিক ট্রেনিং স্কুলে এই কর্মসূচির আয়োজন করা হবে। 

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, গাড়িতে করে এসে নিতে হবে টিকা। গাড়ি থেকে নামার দরকার নেই। নিজের গাড়ি না থাকলে ভাড়া গাড়িতেও টিকা নিতে পারবেন যে কেউ। এজন্য আগাম রেজিস্ট্রেশনের দরকার নেই। প্রত্যেকের টিকাকরণের জন্য দিতে হবে ৮৫০ টাকা। 

বেসরকারি হাসপাতালের তরফে জানানো হয়েছে, প্রতিদিন সকাল ১০টা সন্ধ্যা ৬টা পর্যন্ত টিকাকরণ করা হবে। টিকাকরণের পর ৩০ মিনিট গাড়িতেই বিশ্রাম নিতে হবে। তার পর বাড়ি ফেরার অনুমতি মিলবে। একটি গাড়িতে সর্বোচ্চ ৪ জনের টিকাকরণ হবে।  

 

বন্ধ করুন