বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নাক - কান কাটা গেল কলকাতা পুলিশের, ৩০ জন আন্দোলনকারীকেই জামিন দিল আদালত

নাক - কান কাটা গেল কলকাতা পুলিশের, ৩০ জন আন্দোলনকারীকেই জামিন দিল আদালত

আদালতে পেশ করার সময় প্রাথমিক টেটের চাকরিপ্রার্থী অরুণিমা পাল। (Saikat Paul)

এদিন আদালতে সওয়াল করে আন্দোলনকারীদের আইনজীবী বলেন, ‘এক আন্দোলনকারীকে পুলিশের বিরুদ্ধে কামড়ানোর অভিযোগ উঠেছে। কিন্তু অভিযোগ যে পুলিশের বিরুদ্ধে তার উল্লেখ নেই ফরওয়াডিং লেটারে।

চাকরির দাবিতে পথে নেমে গ্রেফতার ৩০ জন আন্দোলনকারীকেই জামিন দিল ব্যাঙ্কশাল আদালত। তাদের বিরুদ্ধে ৫টি জামিন অযোগ্য ধারায় অভিযোগ দায়ের করেছিল কলকাতা পুলিশ। বৃহস্পতিবার ধৃতদের আদালতে পেশ করে পুলিশ হেফাজত দাবি করেন লালবাজার। কিন্তু সরকারের কোনও কথায় কর্ণপাত করেননি বিচারক। ৩০০ টাকার ব্যক্তিগত বন্ডে তাদের জামিন মঞ্জুর করেছে ব্যাঙ্কশাল আদালত। আদালতের রায়ের পর আন্দোলনকারীরা জানান, আদালতের এই রায়ে তাদের আন্দোলনের জোর আরও বাড়ল।

এদিন আদালতে সওয়াল করে আন্দোলনকারীদের আইনজীবী বলেন, ‘এক আন্দোলনকারীকে পুলিশের বিরুদ্ধে কামড়ানোর অভিযোগ উঠেছে। কিন্তু অভিযোগ যে পুলিশের বিরুদ্ধে তার উল্লেখ নেই ফরওয়াডিং লেটারে। তাছাড়া এরা মাওবাদী না কি যে জামিন অযোগ্য ধারা দিয়ে সারা রাত আটকে রাখা হয়েছে?’

টানটান সওয়াল জবাবের পর সন্ধ্যা ৬টা নাগাদ আদালত রায়ে ৩০ জনকেই জামিন দেওয়ার নির্দেশ দেয়। এর পরই উৎসবের চেহারা দেখা যায় ব্যাঙ্কশাল আদালত চত্বরে। আন্দোলনকারীরা বলেন, আমাদের ন্যায্য চাকরি থেকে বঞ্চিত করা হয়েছে। তার প্রতিবাদে আমরা শান্তিপূর্ণভাবে রাস্তায় নামবই। আদালত বুঝেছে যে পুলিশের অভিযোগে সারবত্তা নেই। আমাদের হয়রান করার জন্য পুলিশ এসব করেছে। এতে আমাদের আন্দোলন আরও মজবুত হল। আমরা আবার পথে নামব।

সিপিএমের পক্ষে বলা হয়েছে, সরকার যদি ভেবে থাকে দেশে আইন আদালত নেই, তাহলে ভুল করছে।

 

বন্ধ করুন