বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ২ ঘণ্টায় হাসপাতালে হাজির, করোনা আক্রান্তকে রক্ত দিলেন কলকাতা পুলিশের সার্জেন্ট
কলকাতা পুলিশ। ফাইল ছবি
কলকাতা পুলিশ। ফাইল ছবি

২ ঘণ্টায় হাসপাতালে হাজির, করোনা আক্রান্তকে রক্ত দিলেন কলকাতা পুলিশের সার্জেন্ট

  • কী করবে ভেবে পাচ্ছিলেন না জনৈক প্রজ্ঞা পারমিতা সরকার। বুধবার সকাল থেকে রক্তের খোঁজে একের পর এক ফেসবুক পোস্ট, টুইট করেন তিনি।

পরিচিত এক প্রবীণ করোনা আক্রান্ত। তাঁর প্রয়োজন রক্ত ও প্লাজমা দুটোরই। দ্রুত। কী করবে ভেবে পাচ্ছিলেন না জনৈক প্রজ্ঞা পারমিতা সরকার। বুধবার সকাল থেকে রক্তের খোঁজে একের পর এক ফেসবুক পোস্ট, টুইট করেন তিনি। এরই মধ্যে মাথায় আসে তাঁদের কথা যাঁরা বলেন, ‘পাশে আছি সাধ্যমতো’‌। বলা বাহুল্য, এবারও থাকলেন পাশে।

আমরি হাসপাতালে ভর্তি ৮০ বছরের ওই বৃদ্ধের প্রয়োজন ছিল মূলত ও পজিটিভ রক্তের। অন্য গ্রুপও চলবে। সেভাবেই সোশ্যাল মিডিয়ায় আর্জি জানান প্রজ্ঞা ও অনুজ নামে আরেকজন। টুইটে কলকাতা পুলিশের টুইটার হ্যান্ডেল ট্যাগ করাও ছিল। চোখে পড়ে কলকাতা পুলিশের। সঙ্গে সঙ্গে ব্যবস্থা। মাত্র ২ ঘণ্টার মধ্যে হাসপাতালে পৌঁছে যান সার্জেন্ট রাহুল বার্লা। রক্ত দান করেন। কলকাতা পুলিশের এই মানবিক দৃষ্টিভঙ্গি উল্লেখ করে ধন্যবাদ জানিয়ে ফেসবুকে কলকাতা পুলিশের পেজে পোস্ট করেন প্রজ্ঞা।

শুধু এবারই নয়, এর আগে সোমবার ফেসবুক ও টুইটার মারফত জানতে পেরে আরেক করোনা আক্রান্তের পাশে দাঁড়ায় কলকাতা পুলিশ। প্রয়োজন ছিল প্লাজমার। আর তা দিতে রাজি হন একাধিক কর্মী। শেষে কনস্টেবল ভাস্কর বেরা ও পুলিশের গাড়িচালক পাপ্পু কুমার সিং প্লাজমা দান করেন ওই বেসরকারি হাসপাতালে। এভাবেই সাধ্যমতো পাশে থাকুক কলকাতা পুলিশ।

বন্ধ করুন