বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাড়িতে বসেই WhatsApp-এ থানায় জানাতে পারবেন অভিযোগ, নয়া ব্যবস্থা কলকাতা পুলিশের
বাড়িতে বসেই WhatsApp-এ থানায় জানাতে পারবেন অভিযোগ, নয়া ব্যবস্থা কলকাতা পুলিশের (ছবিটি প্রতীকী, সৌজন্যে সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
বাড়িতে বসেই WhatsApp-এ থানায় জানাতে পারবেন অভিযোগ, নয়া ব্যবস্থা কলকাতা পুলিশের (ছবিটি প্রতীকী, সৌজন্যে সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

বাড়িতে বসেই WhatsApp-এ থানায় জানাতে পারবেন অভিযোগ, নয়া ব্যবস্থা কলকাতা পুলিশের

  • করোনা পরিস্থিতিতে সিদ্ধান্ত।

কলকাতা পুলিশের একাধিক কর্মী আধিকারিক করোনায় আক্রান্ত হয়েছেন। তবে করোনা থাকলেও মানুষের অভিযোগ থেকেই যায়। তাই মানুষ যাতে থানায় না গিয়ে বাড়ি থেকেই অভিযোগ জানাতে পারে তার ব্যবস্থা করল কলকাতা পুলিশ।

শনিবার রাতে লালবাজার কলকাতার সমস্ত থানাকে হোয়াটসঅ্যাপ নম্বর চালু করার নির্দেশ দিয়েছে। এই নম্বরে সাধারণ মানুষ নিজেদের অভিযোগ জানাতে পারবেন। প্রাথমিকভাবে হোয়াটসঅ্যাপে জানানো অভিযোগ জেনারেল ডায়েরি হিসেবে নথিভুক্ত করা হবে । প্রয়োজনে সেটিকে এফআইআর আকারেও নথিভুক্ত করা হতে পারে। হোয়াটসঅ্যাপে লিখিত আকারে অভিযোগ দেওয়ার পাশাপাশি অডিয়ো রেকর্ডিং পাঠানো যাবে বলে কলকাতা পুলিশ সূত্রে জানা যাচ্ছে। ইতিমধ্যে লালবাজারের কাছ থেকে এই নির্দেশিকা পাওয়ার পর কলকাতার প্রতিটি থানার গেটের বাইরে হোয়াটসঅ্যাপ নম্বর দিয়ে নোটিশ টানিয়ে দেওয়া হয়েছে।

প্রতিটি থানার ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ নম্বর আলাদা থাকবে বলে জানানো হয়েছে। সংশ্লিষ্ট হোয়াটসঅ্যাপ নম্বরে নির্দিষ্ট থানা এলাকার মানুষরা অভিযোগ জানাতে পারবেন। এ নিয়ে লালবাজারের তরফ থেকে প্রতিটি থানাকে মাইকিং করে প্রচারের পাশাপাশি লিফলেট বিলি করে মানুষকে জানাতে বলা হয়েছে।

উল্লেখ্যস গত কয়েকদিন ধরে কলকাতা পুলিশের মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এই পরিস্থিতিতে আরও পুলিশকর্মী করোনা আক্রান্ত হলে সেক্ষেত্রে পুলিশের কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে। 

বন্ধ করুন