বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে মিছিল, রুখতে এ বার বড় পদক্ষেপ নিল কলকাতা পুলিশ

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে মিছিল, রুখতে এ বার বড় পদক্ষেপ নিল কলকাতা পুলিশ

ডিএ আনন্দোলনের শততম দিবসে মিছিল।  (PTI)

শনিবার সরকারি কর্মচারীদদের মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত ছিল হাজরা ও কালীঘাট চত্বর। হাজরা থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হন বাম-বিজেপি-কংগ্রেস।

ডিএ-র দাবিতে আন্দোলনের শততম দিনে মুখ্যমন্ত্রীর পাড়ার কাছ দিয়েই রাজ্য সরকারি কর্মীদের মিছিল গিয়েছিল শনিবার। মিছিল যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে দিয়েও। ওই কর্মসূচি শেষ হওয়ার পরই মুখ্যমন্ত্রীর বাড়ির আশপাশের সমস্ত রাস্তায় ১৪৪ ধারা জারি করল কলকাতা পুলিশ। পুলিশ কমিশনার বিনীত গোয়েল এক বিজ্ঞপ্তি জারি করে এই নির্দেশ দিয়েছেন। আগামী দু'মাস মুখ্যমন্ত্রীর বাড়ির আশপাশের সমস্ত রাস্তায় ১৪৪ ধারা জারি থাকবে।

শনিবার সরকারি কর্মচারীদদের মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত ছিল হাজরা ও কালীঘাট চত্বর। হাজরা থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হন বাম-বিজেপি-কংগ্রেস। এর পর আগামী দিনে আবারও কালীঘাট এলাকায় আরও মিছিলের হুঁশিয়ারি দিয়েছেন সরকারি কর্মচারীরা। তার পরই জারি হয় ১৪৪ ধারার নোটিস। মুখ্যমন্ত্রীর বাড়ির আশপাশের কিছু এলাকা বাদ দিয়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা।

(পড়তে পারেন। আন্দোলনের শততম দিনে আন্দোলনকারী সরকারি কর্মীরা মিছিল বের করেন। ভরদুপুরে অভিষেকের বাড়ির সামনে চোর চোর স্লোগান, DA'র দাবিতে মহামিছিলে নবজোয়ার )

কালীঘাট থানার অধীন উত্তরে বলরাম বোস ঘাট রোড। টালি নালা থেকে হরিশ মুখার্জি রোড পর্যন্ত। পূর্বদিকে সম্পূর্ণ হরিশ মুখার্জি রোড ও বলরাম ঘাট রোডের ক্রশিং থেকে হাজরা ক্রশিং পর্যন্ত। দক্ষিণে হরিশ মুখার্জি রোড থেকে রাখাল দাস আঢ্য রোড ক্রশিং এবং পশ্চিমে টালি নালা থেকে হাজরা রোড এবং বলরাম দাস রোড পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। কলকাতার পুলিশর কমিশনারের নির্দেশে ওই এলাকা দিয়ে গাড়ি চলাচলের উপর নিয়ন্ত্রণ থাকছে। এ ছাড়া জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

(আরও পডুন। ডিএ আন্দোলনকারীদের জিভ টেনে ছিঁড়ে দেওয়ার নিদান দিয়েছিলেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। এর জবাবে এবার পালটা তোপ দাগলেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ।)

শনিবার রাজ্য সরকারি কর্মীদের মিছিলে জমায়েত ছিল চোখে পড়ার মতো। মিছিল থেকে যাতে কোনও রকম অপ্রীতিকর পরস্থিতি তৈরি না হয় সবরকম ব্যবস্থাই রেখেছিল কলকাতা পুলিশ। তবে এ বার ২ মাসের জন্য ওই এলাকায় জমায়েতই নিষিদ্ধ করল কলকাতা পুলিশ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক প্রাথমিকে নিয়োগ নিয়ে বিরাট নির্দেশ দিল হাইকোর্ট, সার্টিফিকেট যাচাই হবে এবার জুয়ার টাকা পাচার করা হত, পেটিএম ব্যাঙ্কের উপর ৫.৪৯ কোটি টাকা জরিমানা চাপাল সরকার ভালোবেসে শৌনককে বিয়ে ২০১৮-য়! করোনাকালে বিচ্ছেদ, অনুপমকে নিয়ে কী বলল প্রশ্মিতা? মানুষের খাটনির টাকা লুঠ হতে দেব না…ওদের ছাড়বে না মোদী, হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর ‘অভিনয়ের সঙ্গে রাজনীতি হয় না, ওটা…’ নাম না করেই দেব-মিমিদের ‘ঠুকলেন’শোলাঙ্কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.