বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে মিছিল, রুখতে এ বার বড় পদক্ষেপ নিল কলকাতা পুলিশ

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে মিছিল, রুখতে এ বার বড় পদক্ষেপ নিল কলকাতা পুলিশ

ডিএ আনন্দোলনের শততম দিবসে মিছিল।  (PTI)

শনিবার সরকারি কর্মচারীদদের মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত ছিল হাজরা ও কালীঘাট চত্বর। হাজরা থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হন বাম-বিজেপি-কংগ্রেস।

ডিএ-র দাবিতে আন্দোলনের শততম দিনে মুখ্যমন্ত্রীর পাড়ার কাছ দিয়েই রাজ্য সরকারি কর্মীদের মিছিল গিয়েছিল শনিবার। মিছিল যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে দিয়েও। ওই কর্মসূচি শেষ হওয়ার পরই মুখ্যমন্ত্রীর বাড়ির আশপাশের সমস্ত রাস্তায় ১৪৪ ধারা জারি করল কলকাতা পুলিশ। পুলিশ কমিশনার বিনীত গোয়েল এক বিজ্ঞপ্তি জারি করে এই নির্দেশ দিয়েছেন। আগামী দু'মাস মুখ্যমন্ত্রীর বাড়ির আশপাশের সমস্ত রাস্তায় ১৪৪ ধারা জারি থাকবে।

শনিবার সরকারি কর্মচারীদদের মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত ছিল হাজরা ও কালীঘাট চত্বর। হাজরা থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হন বাম-বিজেপি-কংগ্রেস। এর পর আগামী দিনে আবারও কালীঘাট এলাকায় আরও মিছিলের হুঁশিয়ারি দিয়েছেন সরকারি কর্মচারীরা। তার পরই জারি হয় ১৪৪ ধারার নোটিস। মুখ্যমন্ত্রীর বাড়ির আশপাশের কিছু এলাকা বাদ দিয়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা।

(পড়তে পারেন। আন্দোলনের শততম দিনে আন্দোলনকারী সরকারি কর্মীরা মিছিল বের করেন। ভরদুপুরে অভিষেকের বাড়ির সামনে চোর চোর স্লোগান, DA'র দাবিতে মহামিছিলে নবজোয়ার )

কালীঘাট থানার অধীন উত্তরে বলরাম বোস ঘাট রোড। টালি নালা থেকে হরিশ মুখার্জি রোড পর্যন্ত। পূর্বদিকে সম্পূর্ণ হরিশ মুখার্জি রোড ও বলরাম ঘাট রোডের ক্রশিং থেকে হাজরা ক্রশিং পর্যন্ত। দক্ষিণে হরিশ মুখার্জি রোড থেকে রাখাল দাস আঢ্য রোড ক্রশিং এবং পশ্চিমে টালি নালা থেকে হাজরা রোড এবং বলরাম দাস রোড পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। কলকাতার পুলিশর কমিশনারের নির্দেশে ওই এলাকা দিয়ে গাড়ি চলাচলের উপর নিয়ন্ত্রণ থাকছে। এ ছাড়া জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

(আরও পডুন। ডিএ আন্দোলনকারীদের জিভ টেনে ছিঁড়ে দেওয়ার নিদান দিয়েছিলেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। এর জবাবে এবার পালটা তোপ দাগলেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ।)

শনিবার রাজ্য সরকারি কর্মীদের মিছিলে জমায়েত ছিল চোখে পড়ার মতো। মিছিল থেকে যাতে কোনও রকম অপ্রীতিকর পরস্থিতি তৈরি না হয় সবরকম ব্যবস্থাই রেখেছিল কলকাতা পুলিশ। তবে এ বার ২ মাসের জন্য ওই এলাকায় জমায়েতই নিষিদ্ধ করল কলকাতা পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

একধাক্কায় 'হাওয়া' ১ ট্রিলিয়ন ডলার! ২০ মাসে সবচেয়ে বড় ধস মার্কিন শেয়ার বাজারে শিবলিঙ্গে নিবেদিত জল গ্রহণে সারে দুরারোগ্য ব্যাধি, কিন্তু আছে বিশেষ কিছু নিয়ম বোর্ড সভাপতির অপশাসন! আইসিসির দ্বারস্থ আমেরিকা ক্রিকেটের ডিরেক্টররা! ৯ মাস ঘোরার মতো সময় নেই, তাই ভারতের কোচ হতে চাননি! অবস্থান স্পষ্ট করলেন নেহরা সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান শহরে পা রাখলেন মোহনবাগানের নতুন বিদেশি টম! বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা সমর্থকদের শুক্রর রাজার গৃহে গমনে তৈরি হবে লক্ষ্মী নারায়ণ রাজযোগ, ৫ রাশির বদলাবে সময় TDP’র বিরুদ্ধে জগন মোহনের ধর্না মঞ্চে ‘INDIA’র নেতারা, জোটে যোগ দেওয়ার আহ্বান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.