বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুর্গাপুজোয় সাগরপারের হাতছানি, সপ্তমীতে চালু কলকাতা–আন্দামান বিমান পরিষেবা
সাগরপারের হাতছানি দিয়ে চালু হয়ে গেল কলকাতা–আন্দামান বিমান পরিষেবা (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
সাগরপারের হাতছানি দিয়ে চালু হয়ে গেল কলকাতা–আন্দামান বিমান পরিষেবা (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

দুর্গাপুজোয় সাগরপারের হাতছানি, সপ্তমীতে চালু কলকাতা–আন্দামান বিমান পরিষেবা

  • দুর্গাপুজোয় পর্যটকদের অনেকের মধ্যেই একটা সুর বেজে ওঠে মনে মনে। তা হল—সাগর ডাকে আয়.‌.‌.‌.‌। তবে এখন করোনা আবহে এই সুর বাজলেও করার কিছু নেই।

দুর্গাপুজোয় পর্যটকদের অনেকের মধ্যেই একটা সুর বেজে ওঠে মনে মনে। তা হল—সাগর ডাকে আয়.‌.‌.‌.‌। তবে এখন করোনাভাইরাস আবহে এই সুর বাজলেও করার কিছু নেই। তবে দুর্গাপুজোর আবহে কলকাতা ও আন্দামানের বিমান পরিষেবা আবারও চালু হল। কলকাতা ও আন্দামানের বিমান পরিষেবা আগে যেভাবে চালু ছিল সেভাবেই আবার তা চলবে। শুক্রবার ও সোমবারে দমদম পোর্টব্লেয়ার বিমান পরিষেবা প্রতি সপ্তাহে চালু থাকবে এখন থেকে।

এখন যা পরিস্থিতি তাতে আনলক পর্বে অনেক পরিষেবাই খুলে দেওয়া হচ্ছে। করোনা বিধি মেনেই চলাফেরা করতে হচ্ছে। সেখানে এই বিধি মেনে যদি কেউ দ্বীপপুঞ্জে পাড়ি দিতে চান তা দিতেই পারেন। জারোয়া রাজ্যে বিলাসী ভ্রমণ হতেই পারে। সঙ্গে নৌকাবিহার তো আছেই। হিমেল পরশে তুলো মেঘ রাশিতে নিজেকে গা ভাসিয়ে দিতে পারেন অনেকে।

উল্লেখ্য, করোনা আবহে গোটা দেশে লকডাউনের জেরে বিমান পরিষেবায় বড় প্রভাব পড়েছিল। বহু রুটের বিমান তখন থেকেই বন্ধ ছিল। এরপর ধীরে ধীরে আনলকের প্রক্রিয়া শুরু হতেই এবার পুজোর মধ্যেই সপ্তমীর দিন থেকে কলকাতাবাসী আন্দামানে আকাশপথে পাড়ি দেওয়ার সুযোগ পেতে চলেছেন। তবে এখন ভ্রমণপিপাসু মানুষের কাছে এটা নিঃসন্দেহে সুসংবাদ।

বন্ধ করুন