বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় স্বাভাবিক হচ্ছে বিদ্যুৎ পরিষেবা, তবু বিচ্ছিন্ন একাধিক এলাকা
কলকাতায় ভেঙে পড়া ল্যাম্পপোস্ট সরানোয় হাত লাগিয়েছেন সেনা জওয়ানরা। ছবি: পিটিআই। (PTI)
কলকাতায় ভেঙে পড়া ল্যাম্পপোস্ট সরানোয় হাত লাগিয়েছেন সেনা জওয়ানরা। ছবি: পিটিআই। (PTI)

কলকাতায় স্বাভাবিক হচ্ছে বিদ্যুৎ পরিষেবা, তবু বিচ্ছিন্ন একাধিক এলাকা

  • রবিবার শহরের বেশ কিছু এলাকায় পরিষেবা স্বাভাবিক হয়েছে বলে জানা গিয়েছে।

কলকাতায় বিদ্যুৎ সংযোগ নিয়ে সিইএসসি ও রাজ্য সরকারের মধ্যে চাপান-উতোর অব্যাহত। যদিও রবিবার শহরের বেশ কিছু এলাকায় পরিষেবা স্বাভাবিক হয়েছে বলে জানা গিয়েছে।

গতকাল যাদবপুর, সেলিমপুর, রিজেন্ট এস্টেট, মুকুন্দপুর, সার্ভে পার্ক, রাসবিহারী অ্যাভিনিউ, বেহালা শীলপাড়া, চৌরাস্তা, জেমস লং সরণি, লেক টাউন, নাগেরবাজারে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়েছে। কলকাতার পাম্পিং স্টেশনগুলিও কাজ শুরু করেছে বলে পশ্চিমবঙ্গ স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে। 

স্বরাষ্ট্র মন্ত্রকের দাবি সত্ত্বেও রবিবার বিদ্যুৎ পরিষেবার অভাবে কলকাতা ও সংলগ্ন এলাকার বেশ কিছু জায়গায় জনতা রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছে। মন্ত্রকের ঘোষণা সত্ত্বেও বিদ্যুৎ সংযোগের অভাব বহাল থেকেছে সার্ভে পার্ক এবং রিজেন্ট এস্টেটের একাধিক অংশে। এই তথ্য জানিয়েছে সংবাদ পোর্টাল ‘দ্য ওয়াল’।

পোর্টালে দাবি করা হয়েছে, নদিয়া জেলার চাকদহ, পায়রাডাঙা, কৃষ্ণনগর ও তাহেরপুরের মতো বেশ কয়েকটি জায়গা এই দিন দুপুর পর্যন্ত বিদ্যুৎহীন ছিল।

রবিবার বিকেলে কলকাতায় বিদ্যুৎ পরিষেবার বেহাল অবস্থার জন্য সরাসরি সিইএসসি-কে দায়ী করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহরবাসীর দুর্ভোগের দায় সঞ্জীব গোয়েঙ্কার সংস্থার উপরেই চাপিয়েছে রাজ্য প্রশাসন। বেগতিক দেখে সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনে কলকাতাবাসীর কাছে সিইএসসি-এর তরফে ক্ষমা চাওয়া হয়। 

পাশাপাশি রাজ্য স্বরাষ্ট্র দফতর জানিয়েছে, দক্ষিণ ২৪ পরগনা জেলার সোনারপুর, বারুইপুর, রাজপুর নরেন্দ্রপুর, কাকদ্বীপ, নামখানা শহরের অধিকাংশ অঞ্চলেই বিদ্যুৎ পরিষেবা চালু হয়েছে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ বিদ্যুৎ পর্ষদ নিগম (WBSEDCL)। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মোট ২৭৩টি সাব স্টেশনের মধ্যে ২৪০টি ফের চালু করা গিয়েছে বলে জানিয়েছে সংস্থা।

পশ্চিমবঙ্গের ত্রাণ তহবিলে দান করুন-

WEST BENGAL STATE EMERGENCY RELIEF FUND

(Part of Chief Minister Relief Fund)

https://wbserf.wb.gov.in/wbserf

A/C No: 628005501339

Bank: ICICI Bank

Branch: Howrah

IFSC Code: ICIC0006280

MICR Code: 700229010

SWIFT Code: ICICINBBCTS

বন্ধ করুন