বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'শেষ' পুজোর ছুটি, খুলল ১৪৪টি স্বাস্থ্যকেন্দ্র, কলকাতায় ফের শুরু হল করোনা টিকাকরণ
ফাইল ছবি: এএনআই (ANI)
ফাইল ছবি: এএনআই (ANI)

'শেষ' পুজোর ছুটি, খুলল ১৪৪টি স্বাস্থ্যকেন্দ্র, কলকাতায় ফের শুরু হল করোনা টিকাকরণ

  • কলকাতা পুরনিগমের ১৪৪টি স্বাস্থ্যকেন্দ্রে আজ থেকে আরটি-পিসিআর পরীক্ষা, ডেঙ্গি এবং ম্যালেরিয়া পরীক্ষা শুরু করা হল।

পঞ্চমী থেকে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ছুটি থাকার কথা থাকলেও তড়িঘড়ি মঙ্গলবারই ফের কাজ শুরু হল স্বাস্থ্য বিভাগে। কলকাতা পুরনিগমের ১৪৪টি স্বাস্থ্যকেন্দ্রে আজ থেকে আরটি-পিসিআর পরীক্ষা, ডেঙ্গি এবং ম্যালেরিয়া পরীক্ষা শুরু করা হল। রাজ্যের করোনা পরিস্থিতিতে যাতে হাতের বাইরে চলে না যায়, এর জন্য টেস্ট- ভ্যাকসিনেশনে জোর দেওয়া হবে। আর তাই পঞ্চমী থেকে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ছুটি থাকার কথা থাকলেও স্বাস্থ্যকেন্দ্রগুলি খুলে গেল আজ থেকেই।

তবে মেগা সেন্টারগুলি আপাতত বন্ধ থাকবে বলে জানিয়েছেন কলকাতা পুর প্রশাসকমণ্ডলীর স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতীন ঘোষ। পাশাপাশি তিনি জানিয়েছেন, কলকাতায় ইতিমধ্যেই ১০০ শতাংশ মানুষের করোনা টিকার প্রথম ডোজ নেওয়া হয়ে গিয়েছে। দ্বিতীয় ডোজের টিকা নেওয়া বাকি আছে মাত্র ১৫ শতাংশের।

গতকাল রাজ্যে ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ২ লক্ষ ৬৩ হাজার ৯৮৫ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩৫ হাজার ৯৬২ জন। সব মিলিয়ে রাজ্যে মোট ৪ কোটি ৮২ লক্ষ ২৪ হাজার ৯১৪ জনকে প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন মোট ১ কোটি ৮২ লক্ষ ৭৬ হাজার ৪০১ জন।

এদিকে কলকাতায় গতকাল করোনা আক্রান্ত হন ১৯৪ জন। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পগরনা। সেখানে ১০৩ জন আক্রান্ত হয়েছে। গোটা রাজ্যে মোট ৬৯০ জন করোনা আক্রান্ত হয়েছে। এবং মৃত্যু হয়েছে ১২ জনের। তার মধ্যে কলকাতায় মৃত্যু দুই জনের, উত্তর ২৪ পরগনায় মৃত ৩।

বন্ধ করুন