বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিক চাকরিপ্রার্থীদের সঙ্গে ব্রাত্যর বৈঠক নিষ্ফলা
ব্রাত্য বসু

প্রাথমিক চাকরিপ্রার্থীদের সঙ্গে ব্রাত্যর বৈঠক নিষ্ফলা

  • বৈঠক শেষে চাকরিপ্রার্থীদের তরফে জানানো হয়েছে, এতদিন তাঁদের কথা শোনার কোনও লোক ছিল না। কিন্তু বার অন্তত কেউ কথাটা মন দিয়ে শুনল। বৈঠক শেষে মন্ত্রী জানিয়েছেন, আশা করি দ্রুত সমাধান মিলবে।

প্রাথমিক চাকরিপ্রার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বৈঠকে মিলল না নিয়োগের কোনও আশ্বাস। বুধবার দুপুরে মন্ত্রীর সঙ্গে বৈঠকে একের পর এক অভিযোগ করতে থাকেন চাকরিপ্রার্থীরা। এদিনের বৈঠকে চাকরির কোনও আশ্বাস দেননি ব্রাত্য।

২০১৪ সালের টেট উত্তীর্ণদের ৬ জনের প্রতিনিধিদল বুধবার দেখা করেন ব্রাত্য বসুর সঙ্গে। তাঁদের অভিযোগ, প্যানেল প্রকাশ না করেই ১১ হাজার শিক্ষক নিয়োগ হয়েছে। তার ওপরে ১৬ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলেও নিয়োগ হয়েছে মাত্র ১১ হাজার। চাকরিপ্রার্থীরা জানান, তাঁরা সবাই টেট উত্তীর্ণ কিন্তু তাদের চাকরি হয়নি। সব কথা শুনে সমস্ত অভিযোগ লিখিত আকারে জমা দিতে বলেন ব্রাত্য।

বৈঠক শেষে চাকরিপ্রার্থীদের তরফে জানানো হয়েছে, এতদিন তাঁদের কথা শোনার কোনও লোক ছিল না। কিন্তু বার অন্তত কেউ কথাটা মন দিয়ে শুনল। বৈঠক শেষে মন্ত্রী জানিয়েছেন, আশা করি দ্রুত সমাধান মিলবে।

সম্প্রতি নিজের ক্যামাক স্ট্রিটের অফিসে SSC চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। খবর পেয়ে সেখানে হাজির হন প্রাথমিকের চাকরিপ্রার্থীরাও। দাবি তোলেন, তাঁরাও অভিষেকের সঙ্গে দেখা করতে চান। কিন্তু তাতে কাজ হয়নি। প্রাথমিকের চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করতে অস্বীকার করেন অভিষেক। এর পর অভিষেকের অফিসের সামনেই ধরনায় বসেন তাঁরা। পর দিন তাদের পিটিয়ে তুলে দেয় পুলিশ।

 

বন্ধ করুন