বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সরকারি নির্দেশের পরোয়া না করে কলকাতার স্কুলে ২ ঘণ্টা ধরে চলল লিখিত পরীক্ষা
প্রতীকি ছবি। 
প্রতীকি ছবি। 

সরকারি নির্দেশের পরোয়া না করে কলকাতার স্কুলে ২ ঘণ্টা ধরে চলল লিখিত পরীক্ষা

  • এদিন সকাল ৯টা থেকে ২ ঘণ্টা ধরে চলে পরীক্ষা। সপ্তম ও অষ্টম শ্রেণির পড়ুয়ারা পরীক্ষা দিয়ে বেরিয়ে জানান, অডিটোরিয়ামে নেওয়া হয়েছে পরীক্ষা।

সরকারি অনুমতির পরোয়া না করে কলকাতায় স্কুল খুলে চলল পরীক্ষা। মঙ্গলবার এই ছবি দেখা যায় কলকাতার পিকনিক গার্ডেনের একটি বেসরকারি স্কুলের। কার নির্দেশে পড়ুয়াদের স্কুলে প্রবেশের অনুমতি দিয়েছেন তাঁরা, তা জানাতে পারেনি স্কুল কর্তৃপক্ষ।

মঙ্গলবার পিকনিক গার্ডেনের একটি স্কুলে পরীক্ষা চলছে বলে সাংবাদিকরা খবর পান। স্কুলের সামনে গিয়ে দেখা যায় রীতিমতো ইউনিফর্ম পরে স্কুলে প্রবেশ করছেন পড়ুয়ারা। তাদের কাছ থেকেই জানা যায় গণিতের পরীক্ষা দিতে স্কুলে এসেছে তারা।

অভিভাবকরা জানিয়েছেন, সরকারি অনুমতি নেই জানা সত্বেও স্কুল কর্তৃপক্ষ নোটিশ দেওয়ায় সন্তানদের ঝুঁকি নিয়ে স্কুলে পাঠাতে বাধ্য হয়েছেন তাঁরা।

এদিন সকাল ৯টা থেকে ২ ঘণ্টা ধরে চলে পরীক্ষা। সপ্তম ও অষ্টম শ্রেণির পড়ুয়ারা পরীক্ষা দিয়ে বেরিয়ে জানান, অডিটোরিয়ামে নেওয়া হয়েছে পরীক্ষা। তবে সামাজিক দূরত্ববিধি সব জায়গায় মানা সম্ভব হয়নি। বহুদিন পর সহপাঠীদের সঙ্গে দেখা হয়ে ভাল লাগছে।

কার অনুমতিতে পড়ুয়াদের স্কুলে ডাকা হয়েছে, সাংবাদিকদের এই প্রশ্নের কোনও জবাব দিতে পারেনি স্কুল কর্তৃপক্ষ। উলটে সাংবাদিকরা স্কুলে আসায় অসন্তোষ প্রকাশ করেন তাঁরা। এব্যাপারে রাজ্য সরকার বা শিক্ষা দফতরের কোনও প্রতিক্রিয়া এখনো মেলেনি।

বন্ধ করুন