বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা নেগেটিভ হলেই দেওয়া যাবে পরীক্ষা, কলকাতার স্কুলের নির্দেশে বিতর্ক
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

করোনা নেগেটিভ হলেই দেওয়া যাবে পরীক্ষা, কলকাতার স্কুলের নির্দেশে বিতর্ক

  • এক্ষেত্রের বেসরকারি স্কুলটির তরফে জানানো হয়েছে, ১৯ জুনের মধ্যে পড়ুয়াদের জানাতে হবে তারা পরীক্ষা দিতে চায় কি না। পরীক্ষা দিতে চাইলে ২৫ জুনের মধ্যে করোনা পরীক্ষার রিপোর্ট জমা দিতে হবে।

ICSE ও ISC-র বাকি পরীক্ষাগুলিতে বসতে গেলে জমা দিতে হবে করোনা পরীক্ষার রিপোর্ট। সেই রিপোর্ট নেগেটিভ হলে তবেই বসা যাবে পরীক্ষায়। এমনই নির্দেশিকা জারি করেছে কলকাতার চার্চ পরিচালিত একটি নামি স্কুল। স্কুলের এহেন নির্দেশিকা নিয়ে চরম প্রতিক্রিয়া তৈরি হয়েছে পড়ুয়া ও অভিভাবকদের মধ্যে। 

আগামী ২ – ১২ জুলাইয়ের মধ্যে নিতে হবে ISCE-র অবশিষ্ট পরীক্ষাগুলি। ISC-র অবশিষ্ট পরীক্ষা নেওয়া যাবে ১ – ১৪ জুলাইয়ের মধ্যে। তবে গোটাটাই ঐচ্ছিক। কেউ পরীক্ষা দিতে না চাইলে টেস্টের নম্বর অনুসারে তার মার্কশিট তৈরি হবে।

এক্ষেত্রের বেসরকারি স্কুলটির তরফে জানানো হয়েছে, ১৯ জুনের মধ্যে পড়ুয়াদের জানাতে হবে তারা পরীক্ষা দিতে চায় কি না। পরীক্ষা দিতে চাইলে ২৫ জুনের মধ্যে করোনা পরীক্ষার রিপোর্ট জমা দিতে হবে। তার পর মিলবে পরীক্ষায় বসার অনুমতি। 

স্কুল কর্তৃপক্ষের এই নির্দেশে চরম প্রতিক্রিয়া তৈরি হয়েছে পড়ুয়াদের মধ্যে। পরীক্ষায় বসা ছাত্রের অধিকারি। সেজন্য কী করে করোনা পরীক্ষা করতে বলতে পারে স্কুল? আর ২৫ জুনের আগে করোনা পরীক্ষা করিয়ে ২ জুলাই বা তার পর পরীক্ষায় বসলে এই সময়কালে যে কেউ সংক্রমিত হবে না তার নিশ্চয়তা কী?

দেশে এখনো পর্যন্ত এরকম হুলিয়া জারি করেনি কোনও স্কুল। তাই সেন্ট অগাস্টিন ডে স্কুল নামে বেসরকারি স্কুলের নির্দেশিকা নিয়ে প্রশ্ন উঠছে। তবে এব্যাপারে স্কুল কর্তৃপক্ষের প্রতিক্রিয়া মেলেনি। 

 

বন্ধ করুন