বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > School Reopen: সোমবার থেকে খুলে যাচ্ছে কলকাতায় গির্জার অধীন সমস্ত স্কুল
সোমবার থেকে খুলতে চলেছে কলকাতায় গির্জার অধীনে থাকা স্কুলগুলি

School Reopen: সোমবার থেকে খুলে যাচ্ছে কলকাতায় গির্জার অধীন সমস্ত স্কুল

  • কলকাতার আর্চবিশপের অনুমতিতে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গিয়েছে এই ঘোষণার জেরে সোমবার থেকে খুলে যেতে চলেছে কলকাতার সেইন্ট জেমস স্কুল, প্র্যাট মেমোরিয়াল স্কুল, স্কটিশ চার্চ স্কুল, লা মার্টিনিয়ার ফর গার্লসের মতো স্কুলগুলি খুলে যেতে চলেছে।

সরকারি অনুরোধ প্রত্যাখ্যান করে অবশেষে খুলতে চলেছে কলকাতায় গির্জার অধীনস্থ বেসরকারি স্কুলগুলি। শুক্রবার গির্জার তরফে এমনই জানানো হয়েছে। সোমবার থেকে কলকাতায় গির্জার অধীনস্থ সমস্ত স্কুলে স্বাভাবিক নিয়মে অফলাইন পঠনপাঠন শুরু হবে বলে জানানো হয়েছে।

এদিন গির্জার তরফে জানানো হয়, সোমবার থেকে কলকাতায় গির্জার অধীনস্থ সমস্ত ইংরাজি ও বাংলা মাধ্যমের স্কুলে স্বাভাবিক পঠনপাঠন শুরু হবে। নিয়ম মেনে স্কুলে আসতে হবে ছাত্রছাত্রীদের। কলকাতার আর্চবিশপ থমাস ডিসুজার অনুমতিতে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গিয়েছে এই ঘোষণার জেরে সোমবার থেকে খুলে যেতে চলেছে কলকাতার সেইন্ট জেমস স্কুল, প্র্যাট মেমোরিয়াল স্কুল, স্কটিশ চার্চ স্কুল, লা মার্টিনিয়ার ফর গার্লসের মতো স্কুলগুলি খুলে যেতে চলেছে।

লা মার্টিনিয়ার ফর গার্লসের সচিব সুপ্রিয় ধর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সরকার যে বর্ধিত গরমের ছুটির বিজ্ঞপ্তি জারি করেছিল তা শুধু সরকারি স্কুলে কার্যকরী। সঙ্গে ICSE কাউন্সিলকে স্কুল বন্ধ রাখার ব্যাপারে বিবেচনা করতে একটা আবেদন পাঠিয়েছিল সরকার। কিন্তু সেই আবেদন বিবেচনা করে ICSE কাউন্সিল আমাদের কোনও নির্দেশ দেয়নি। তার পরেও আমরা পরিস্থিতি বিবেচনা করে স্কুল বন্ধ রেখেছিলাম। কিন্তু এখন আবহাওয়া স্বাভাবিক। ফলে স্কুল বন্ধ রাখার আর কোনও কারণ দেখি না। ২ বছর স্কুল বন্ধ থাকায় ছাত্রছাত্রীদের অনেক ক্ষতি হয়ে গিয়েছে। অভিভাবকরাও সন্তানদের স্কুলে পাঠাতে অস্থির হয়ে উঠেছেন।

 

বন্ধ করুন