বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পুড়ে ছাই হয়ে গেল চিনার পার্কের আটঘরা বস্তি
মঙ্গলবার দুপুরে তখন জ্বলছে আটঘরা বস্তি
মঙ্গলবার দুপুরে তখন জ্বলছে আটঘরা বস্তি

পুড়ে ছাই হয়ে গেল চিনার পার্কের আটঘরা বস্তি

  • মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ বস্তিটিতে আগুন লাগে। কিছুক্ষণের মধ্যেই বেলাগাম হয়ে ওঠে আগুন।

ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেল কলকাতা লাগোয়া চিনার পার্কের আটঘরা বস্তি। মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ বস্তিটিতে আগুন লাগে। কিছুক্ষণের মধ্যেই বেলাগাম হয়ে ওঠে আগুন। প্রায় ২ ঘণ্টা পর আগুন যখন নিয়ন্ত্রণে আসে তখন আর কিছু বাকি নেই। 

স্থানীয়দের দাবি, রান্নার উনুন থেকে এদিন আগুন লাগে। আর লাগতেই বাঁশ ও প্লাস্টিকের মতো দাহ্য পদার্থ দিয়ে তৈরি বস্তিতে আগুন ছড়িয়ে পড়ে কয়েক মিনিটে। কিছু বোঝার আগেই দাউদাউ করে জ্বলতে থাকে গোটা বস্তি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪টি ইঞ্জিন। পরে আরও কয়েকটি ইঞ্জিন পৌঁছয় সেখানে। তবে কিছুই বাঁচানো যায়নি। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুন লাগতেই একের পর এক রান্নার গ্যাসের সিলিন্ডার ফাটতে শুরু করে। তার ফলে আগুন আরও ভয়াবহ হয়ে ওঠে। ওদিকে রাস্তা সরু হয় সেখানে ঢুকতে বেগ পায় দমকলের ইঞ্জিন। পৌঁছন নিউ টাউন ও বাগুইআটি থানার পুলিশকর্মীরা।

খবর পেয়ে ঘটনাস্থলে যান বিধাননগর পুরনিগমের ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজিজুল হোসেন। তাঁকে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। পুলিশ গিয়ে তাঁকে উদ্ধার করে। 

কী ভাবে আগুন লাগল তা জানতে তদন্ত শুরু করেছে দমকল। ওদিকে করোনা পরিস্থিতির মধ্যে আগুনে সব হারিয়ে মাথায় হাত বস্তিবাসীদের। 

 

বন্ধ করুন