বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বুধবার থেকে চলবে লোকাল ট্রেন
বড় খবর

বুধবার থেকে চলবে লোকাল ট্রেন

ফাইল ছবি। 
ফাইল ছবি। 

৫০ শতাংশ বা তার বেশি ট্রেন চালানোর প্রস্তাব নিয়ে আলোচনা চলছে নবান্নে।

আগামী বুধবার থেকে চালু হবে কলকাতা ও শহরতলির লোকাল ট্রেন। বৃহস্পতিবার নবান্নে রাজ্য সরকার ও পূর্বরেলের মধ্যে বৈঠকে এমনই সিদ্ধান্ত হয়েছে। প্রতিদিন কলকাতা ও হাওড়া থেকে ১৮১ জোড়া ট্রেন চলবে বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল টুইট করে এই খবর নিশ্চিত করেন। 

গোয়েল টুইটারে লেখেন যে ১১ নভেম্বর থেকে ট্রেন চালু হবে। যাবতীয় বিধিনিষেধ মেনে ট্রেন চলবে যাতে যাত্রীদের সুবিধা হয়, বলে জানান রেলমন্ত্রী। 

। ১১৪ জোড়া ট্রেন চলবে শিয়ালদা থেকে। ৫০ জোড়া লোকাল ট্রেন চলবে হাওড়া থেকে। বাকি ট্রেন চলবে খড়গপুর শাখায়। রাজ্য সরকারের থেকে প্রস্তাব দেওয়া হয়েছে যে যাত্রীদের অসুবিধা রুখতে সব স্টেশনেই থামান হোক ট্রেন। এই বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করছে রেলমন্ত্রক। 

কলকাতা ও শহরতলির লোকাল ট্রেন চালুর রূপরেখা ঠিক করতে বৃহস্পতিবার নবান্নে ছিল গুরুত্বপূর্ণ বৈঠক। সেই বৈঠকে বুধবার থেকে লোকাল ট্রেন পরিষেবা চালুর সিদ্ধান্ত হয়েছে। আপাতত পুরনো টাইমটেবিলেই কিছু পরিমার্জন করে চলবে ট্রেন। করোনা সংক্রমণের আগে যত ট্রেন চলত তার ৫০ শতাংশ বা তার বেশি ট্রেন চলবে বিভিন্ন শাখায়। 

লোকাল ট্রেনে সোশ্যাল ডিসট্যান্সিং নিশ্চিত করতে রাজ্য ও রেল যৌথভাবে কাজ করবে বলে সিদ্ধান্ত হয়েছে। রেল যে স্টেশনগুলিতে নিরাপত্তা দিতে পারবে না সেখানে নিরাপত্তা দেবে রাজ্য পুলিশ।  ধীরে ধীরে বাড়বে ট্রেনের সংখ্যা।

বন্ধ করুন