বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভাড়াবৃদ্ধির দাবিতে ২৬ জুলাই কলকাতায় ট্যাক্সি ও অ্যাপ ক্যাব ধর্মঘট
কলকাতায় স্ট্য়ান্ডে সার দিয়ে দাঁড়িয়ে ট্যাক্সি (ছবি সৌজন্য পিটিআই)
কলকাতায় স্ট্য়ান্ডে সার দিয়ে দাঁড়িয়ে ট্যাক্সি (ছবি সৌজন্য পিটিআই)

ভাড়াবৃদ্ধির দাবিতে ২৬ জুলাই কলকাতায় ট্যাক্সি ও অ্যাপ ক্যাব ধর্মঘট

  • ট্যাক্সিমালিকদের দাবি, যে ভাবে জ্বালানির দাম বাড়ছে তাতে ভাড়া না বাড়ালে ট্যাক্সি চালানো অসম্ভব। এই দাবিতে আগামী ১৩ জুলাই কলকাতায় লেনিন মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাবেন তাঁরা। শহরের আরও কয়েকটি জায়গায় বিক্ষোভের পরিকল্পনা রয়েছে তাদের।

বাসের পর এবার ভাড়াবৃদ্ধির দাবিতে আন্দোলনের পথে ট্যাক্সিমালিকরা। আগামী ২৬ জুলাই পরিবহণ ভবন অভিযান ও কলকাতা শহরে ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়েছেন তাঁরা। হলুদ ট্যাক্সির পাশাপাশি ওই দিন মিলবে না অ্যাপক্যাবও। এমনই জানিয়েছে কলকাতা অ্যাপ ক্যাব অপারেটর্স ফোরাম ও ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটরস কো-অর্ডিনেশন কমিটি।

ট্যাক্সিমালিকদের দাবি, যে ভাবে জ্বালানির দাম বাড়ছে তাতে ভাড়া না বাড়ালে ট্যাক্সি চালানো অসম্ভব। এই দাবিতে আগামী ১৩ জুলাই কলকাতায় লেনিন মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাবেন তাঁরা। শহরের আরও কয়েকটি জায়গায় বিক্ষোভের পরিকল্পনা রয়েছে তাদের। একই সঙ্গে অ্যাপ ক্যাবে চালক ও মালিকের লভ্যাংশ বৃদ্ধির দাবি তুলেছেন মালিকরা। তাদের অভিযোগ, জ্বালানির দাম বাড়লেও লভ্যাংশ বাড়াচ্ছে না অ্যাপক্যাব সংস্থা। ফলে লোকসানে ট্যাক্সি চালাতে হচ্ছে তাঁদের।

সম্প্রতি বাসভাড়া বৃদ্ধি নিয়ে সরকার – বাসমালিক সংঘাত চরম আকার নিয়েছে। বাসমালিকদের দাবি খারিজ করে পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, কোনও অবস্থাতেই বাসভাড়া বৃদ্ধি সম্ভব নয়। বরং বিকল্প রাস্তা ভাবুন বাসমালিকরা। সরকারের পরমার্শ মেনে বাসপিছু ২ লক্ষ টাকা করে ঋণের জন্য আবেদন জানাতে চলেছে বাসমালিক সংগঠনগুলি। তারই মধ্যে ভাড়া বাড়ানোর দাবিতে সরব হয়ে উঠল ট্যাক্সি সংগঠনগুলিও।

 

বন্ধ করুন