বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যেতে প্রত্যাখ্যান? লাগাম ছাড়া ভাড়া?ট্যাক্সি চালকদের জুলুমবাজি রুখতে কড়া পুলিশ
কলকাতার রাস্তায় হলুদ ট্যাক্সি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

যেতে প্রত্যাখ্যান? লাগাম ছাড়া ভাড়া?ট্যাক্সি চালকদের জুলুমবাজি রুখতে কড়া পুলিশ

  • যাত্রী প্রত্যাখ্যান-সহ বেশি ভাড়া নেওয়ার অভিযোগ উঠছে ট্যাক্সি চালকদের বিরুদ্ধে।

যাত্রী প্রত্যাখ্যান-সহ বেশি ভাড়া নেওয়ার অভিযোগ উঠছে ট্যাক্সি চালকদের বিরুদ্ধে। সম্প্রতি এই ধরনের অভিযোগ বেড়েই চলেছে। পুলিশও ইতিমধ্যেই এই ধরনের একাধিক অভিযোগ পেয়েছে। আর তা পাওয়া মাত্রই এবার হলুদ ট্যাক্সি চালকদের জুলুমবাজি রুখতে তৎপর হয়েছে কলকাতা ট্র্যাফিক পুলিশ। ট্যাক্সি চালকদের যাত্রী প্রত্যাখ্যান এবং বেশি ভাড়া নেওয়া রুখতে অভিযানে নেমেছে লালবাজার ট্রাফিক পুলিশ। ইতিমধ্যেই এই অভিযানে নেমে ১২০ জন ট্যাক্সি চালকের বিরুদ্ধে যাত্রী প্রত্যাখ্যান এবং বেশি ভাড়া নেওয়ার অভিযোগে মামলা রুজু করেছে কলকাতা ট্র্যাফিক পুলিশ।

এর পাশাপাশি একাধিক ট্যাক্সিচালকের কাছে জরিমানা আদায় করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। লালবাজার সূত্রের খবর, শুধু হাসপাতাল চত্বরই নয়, শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে। আগামিদিনে ট্যাক্সিচালকদের জোরজুলুমের বিরুদ্ধে আরও বাহিনী নামানো হবে বলে পুলিশ সূত্রের খবর।

এর আগে ২০১৪ সালে ট্যাক্সি চালকদের জুলুমবাজি রুখতে তৎপর হয়েছিল কলকাতা ট্র্যাফিক পুলিশ। সেই সময় ট্যাক্সি চালকদের বিরুদ্ধে মামলা রুজু-সহ জরিমানাও করা হয়েছিল। তারপর ট্যাক্সি চালকদের জুলুমবাজি কিছুটা নিয়ন্ত্রণে এসেছিল। সম্প্রতি আবার সেই প্রবণতা দেখা দিচ্ছে। উত্তর কলকাতার এক হাসপাতাল থেকে টালিগঞ্জ যাওয়ার জন্য এক রোগী ট্যাক্সিচালককে আবেদন করেন। কিন্তু সেই ট্যাক্সিচালক সেখানে যেতে প্রত্যাখান করেন। সম্প্রতি কলকাতা পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিলেন ওই ব্যক্তি। এছাড়াও হাসপাতাল থেকে কখনও ৬০০ টাকা, কখনও ৮০০ টাকা, আবার কখনও তারও বেশি ভাড়া নেওয়ার অভিযোগে পেয়েছে পুলিশ।

বন্ধ করুন