ইস্ট - ওয়েস্ট মেট্রোর বাণিজ্যিক পরিষেবার প্রথম দিনে কামরার ভিতর এক তরুণীকে প্রেম নিবেদন করছেন এক যুবক।  (Kolkata Metro Facebook)
ইস্ট - ওয়েস্ট মেট্রোর বাণিজ্যিক পরিষেবার প্রথম দিনে কামরার ভিতর এক তরুণীকে প্রেম নিবেদন করছেন এক যুবক। (Kolkata Metro Facebook)

ইস্ট - ওয়েস্ট মেট্রোর প্রথম যাত্রায় গোলাপফুলে যাত্রীদের স্বাগত জানালেন কর্মীরা

বৃহস্পতিবার সন্ধ্যায় বিধাননগর সেক্টর ফাইভে এক অনুষ্ঠানে ইস্ট – ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল।

বসন্তের প্রথম দিন কলকাতায় বাণিজ্যিকভাবে শুরু হল ইস্ট – ওয়েস্ট মেট্রোর পরিষেবা। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ৫ কিলোমিটার পথে চালু হল মেট্রো পরিষেবা। এদিন সকাল ৮টা থেকে শুরু হয় পরিষেবা। প্রথম ৫০ জন যাত্রীকে গোলাপ ফুল দিয়ে স্বাগত জানান মেট্রোকর্মীরা।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিধাননগর সেক্টর ফাইভে এক অনুষ্ঠানে ইস্ট – ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। এর পর নিজে ট্রেনে চড়েন রেলমন্ত্রী। শুক্রবার থেকে শুরু হয়েছে বাণিজ্যিক পরিষেবা। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, আপাতত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মিলবে পরিষেবা। ২০ মিনিট অন্তর চলবে ট্রেন।

বলে রাখি, মেট্রোর উদ্বোধন নিয়ে টানাপোড়েন চলছিল গত জুলাই থেকে। নিরাপত্তার ছাড়পত্র মিললে গত পুজোর আগেই চালু হওয়ার কথা ছিল পরিষেবা। কিন্তু বউবাজারে মেট্রোর সুড়ঙ্গে ধস নামায় গোটা ব্যাপারটি পিছিয়ে যায়।

নতুন মেট্রোর রেকে রয়েছে আধুনিক সুবিধা। এই মেট্রোয় বিশেষ ভাবে সক্ষম যাত্রীদের জন্য রয়েছে যাবতীয় সহায়তা। অপ্রীতিকর কিছু ঘটলে রয়েছে চালকের সঙ্গে কথা বলার সুযোগ। প্ল্যাটফর্মে রয়েছে স্ক্রিন ডোর।


বন্ধ করুন