বাড়ি > বাংলার মুখ > কলকাতা > শুভ্রজিতের মৃত্যুতে ৫ লক্ষ টাকা জরিমানা দিতে হবে মিডল্যান্ড নার্সিংহোমকে
প্রয়াত শুভ্রজিৎ চট্টোপাধ্যায় 
প্রয়াত শুভ্রজিৎ চট্টোপাধ্যায় 

শুভ্রজিতের মৃত্যুতে ৫ লক্ষ টাকা জরিমানা দিতে হবে মিডল্যান্ড নার্সিংহোমকে

  • গত ১০ জুলাই কলকাতা ও শহরতলির ৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ঘুরে মৃত্যু হয় উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী শুভ্রজিতের। রাতে কলকাতা মেডিক্যাল কলেজে ছেলেকে ভর্তি করার জন্য আত্মহত্যার হুমকি দেন ছাত্রটির মা।

উত্তর ২৪ পরগনার কাশীপুরের বাসিন্দা ১৮ বছরের তরুণ শুভ্রজিৎ চট্টোপাধ্যায়ের মৃত্যুতে গাফিলতি প্রমাণিত হওয়ায় বেলঘরিয়ার বেসরকারি হাসপাতালকে ৫ লক্ষ টাকা জরিমানা করল স্বাস্থ্য কমিশন। বেলঘরিয়ার মিডল্যান্ড হাসপাতালকে এই জরিমানা করেছে কমিশন। সঙ্গে উত্তর ২৪ পরগনার CMOH-কে ঘটনার নির্দেশ দিয়েছেন কমিশনের প্রধান অবসরপ্রাপ্ত বিচারপতি অসীমকুমার বন্দ্যোপাধ্যায়।

গত ১০ জুলাই কলকাতা ও শহরতলির ৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ঘুরে মৃত্যু হয় উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী শুভ্রজিতের। রাতে কলকাতা মেডিক্যাল কলেজে ছেলেকে ভর্তি করার জন্য আত্মহত্যার হুমকি দেন ছাত্রটির মা। তার পর তাঁকে ভর্তি করা হয় সেখানে। যদিও শেষরক্ষা হয়নি। সেই রাতেই শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু হয় শুভ্রজিতের। 

শুভ্রজিতের মৃত্যুতে হাসপাতালের বিরুদ্ধে খুনের মামলা রুজু করে পরিবার। ছাত্রে দেহের ময়নাতদন্তের দাবিতে আদালতের দ্বারস্থ হন তাঁর বাবা মা । সেই আবেদনের ভিত্তিতে দেহের ময়নাতদন্তের নির্দেশ দেয় হাইকোর্ট। ১৪ জুলাই কলকাতা মেডিক্যাল কলেজে শুভ্রজিতের দেহের ময়নাতদন্ত হয়। সেই ঘটনায় বৃহস্পতিবার জরিমানা হল বেলঘরিয়ার হাসপাতালের। 

বন্ধ করুন