বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'যদি পরে কিছু না পাই!', লকডাউন শুরুর আগে দোকানে লম্বা লাইন কলকাতাবাসীর

'যদি পরে কিছু না পাই!', লকডাউন শুরুর আগে দোকানে লম্বা লাইন কলকাতাবাসীর

লকডাউন শুরুর আগে দোকানে লম্বা লাইন কলকাতাবাসীর (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

সবারই একটাই আতঙ্ক - সম্পূর্ণ লকডাউন কার্যকর হলে দোকানে যদি কিছু পড়ে না থাকে!

এমনিতে দিনে গড়ে ৫০ জন ক্রেতা হয়। কিন্তু লকডাউনের আগেরদিন সেই সংখ্যাটা ১০০-তে ঠেকেছে। তার জেরে সন্ধ্যার মধ্যেই দোকানে নুডলস, বিস্কুটের মতো নিত্যপ্রয়োজনীয় জিনিস কার্যত উবে গিয়েছে। যে কটা পড়ে আছে, তা হাতেগোনা। এমনটাই সিঁথির রতন প্রামাণিক।

একা তিনি নন, কলকাতার কনটেনমেন্ট জোন লাগোয়া দোকানগুলির কার্যত একই অবস্থা। দোকানিদের বক্তব্য, কার্যত দোকানের উপর হামলে পড়ছেন স্থানীয়রা। সকাল থেকে হত্যে হয়ে দোকানে দাঁড়িয়ে থাকছেন ক্রেতারা। একটাই আতঙ্ক - সম্পূর্ণ লকডাউন কার্যকর হলে দোকানে যদি কিছু পড়ে না থাকে!

সেই আতঙ্ক গ্রাস করেছে গৃহবধূ সুস্মিতা বিশ্বাসকেও। আনন্দপুরের বাসিন্দা বলেন, ‘যখন প্রথমবার লকডাউন হল, তখন যে অভিজ্ঞতা হয়েছিল, সেটা ভেবে আর ঝুঁকি নিতে চাই না। যদি জোগান বন্ধ হয়ে যায়? আমি চাল, আটা, কয়েক কিলো আলু, চিনি, তেল-সহ প্রয়োজনীয় কয়েকটি জিনিস কিনে রেখেছি। ওগুলো তো পচে যাবে না।’ একই বক্তব্য উল্টোডাঙার তাপস দাসের। তিনি জানান, চাল-ডাল-আলুর মতো নিত্যপ্রয়োজনীয় সামগ্রী রেখেছেন। যাতে অত্যন্ত খাবার কোনও সমস্যা না হয়। 

যদিও রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, প্রাথমিকভাবে সাত দিন লকডাউন চলবে। তারপর পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু কলকাতায় যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে উদ্বিগ্ন আমজনতা। বুধবারই কলকাতায় ৩৬৬ জন আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। ফলে মহানগরীতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮,০৪৬। ওই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ছ'জনের। ফলে শুধু কলকাতা মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৪৪। অর্থাৎ রাজ্যের ৫০ শতাংশের বেশি মানুষের মৃত্যু মহানগরীতেই হয়েছে। যদিও সুস্থ রোগীর সংখ্যাও বাড়ছে। বুধবার পর্যন্ত ৪,৭৮৮ জন কলকাতাবাসী করোনাকে হারিয়ে দিয়েছেন।

বাংলার মুখ খবর

Latest News

ফেসবুক প্রোফাইল হ্যাক হয়েছে রুক্মিণীর? সমস্ত জল্পনার অবসান নববর্ষের একটি পোস্টে আটক ১৭ ভারতীয়কে নিয়ে মুখ খুলল তেহরান, জয়শঙ্করের ফোনে বড় আশ্বাস ইরানের উত্তম কুমারের সঙ্গে একফ্রেমে, অভিজ্ঞতা জানিয়ে অনিন্দ্য বললেন, 'এটা ঠিক ওভাবে…' T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক 'এটা নিয়েও মিম হবে আবার...', প্রচারে রচনার এই কাজ দেখে মন্তব্য TMC বিধায়কেরই! মহিলাদের ‘অবমাননাকর’ মন্তব্য, অভিযোগ অস্বীকার কুমারস্বামীর আজ কাদের প্রেমের জীবনে নতুন কিছু ঘটতে চলেছে? কী বলছে আজকের প্রেম রাশিফল নববর্ষে বিশেষ উপহার হইচই-এর! ১৪টি নয়া সিরিজের ঘোষণা OTT মাধ্যমের, আসছে কী কী? রোড শো চলাকালীন নিজের জুতো হাতে নিয়ে পালিশ সুভাষ সরকারের! কিন্তু কেন? কলের জল নিয়ে বচসার জেরে দিল্লিতে প্রতিবেশীকে কোপাল কিশোরী, মৃত্যু মহিলার

Latest IPL News

T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.